শুক্রবার, আগস্ট ১৯, ২০ ২২
শাল্লা(সুনামগঞ্জ) প্রতিনিধি::
১ আগস্ট ২০ ২২
২:৫৪ অপরাহ্ণ

সেই পীযুষের বিরুদ্ধে আরো নতুন অভিযোগ

সুনামগঞ্জের শাল্লায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর দেওয়ার কথা বলে রঞ্জু দাস(কাচা) নামে এক অতদরিদ্র'র কাছ থেকে প্রতারনার মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে সেই কৃষকলীগের যুগ্ম আহ্বায়ক পীযুষ দাসের বিরুদ্ধে। তবে পেশায় তিনি একজন সংবাদকর্মীও দাবী করেন। যা নিয়ে উপজেলায় এখন সমালোচনার ঝড় বইছে।

গত রবিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দেন বাহাড়া ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের রঞ্জু দাস। অভিযোগে তিনি উল্লেখ করেন একই গ্রামের মাখন লাল দাসের ছেলে পিযুষ শেখর দাস সরকারী ঘর পাইয়ে দিতে ২০২০ সালের নভেম্বর মাসে প্রথম দফায় সিকিউরিটি বাবদ ৫ হাজার টাকা নেয়। তবে ঘর পেতে ২৫ হাজার টাকা দাবী করা হলে তিনি অস্বচ্চল থাকায় ২ মাস পীযুষ দাসের বাড়িতে শ্রমিকের কাজ করে কোনো বেতন না নিয়ে ২৫ হাজার টাকা পুর্ণ করে দেন। এতে পীযুষ সন্তুষ্ট হয়ে ঘর দিয়ে দিবে বলে আশ্বস্থ করেন।

দীর্ঘদিন অতিবাহিত হওয়ার পর পাওনা টাকা চাইলে রঞ্জু দাসকে নানা ধরনের ভয়ভীতি দেখিয়ে হুমকি দেয়া হয় বলে অভিযোগে উল্লেখ করা হয়। অভিযোগকারী রঞ্জু দাস (কাচা) জানান, প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাইয়ে দেওয়ার কথা বলে আমার কাছ থেকে নগদ ৫ হাজার টাকা নেয়। পরে ২০ হাজার টাকার পরিবর্তে তার বাড়িতে বিনা বেতনে শ্রমিকের কাজ করি। আমার দেওয়ার জন্য অনেকবার বললে সে আমাকে হুমকি দেয়।

তাই আমি নিরুপায় হয়ে ইউএনও স্যারের কাছে অভিযোগ করেছি। এবিষয়ে পিযুষ শেখর দাসের মুঠোফোনে একাধিবার যোগাযোগ করা হলে ফোন রিসিভ না করায় বক্তব্য দেয়া সম্ভব হয়নি। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু তালেব , অভিযোগ পেয়েছি। নোটিশ পাটানো হয়েছে। আগামী বৃহস্পতিবার উভয় পক্ষকে উপস্থিত থাকার জন্য বলা হয়েছে।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ