শনিবার, জুলাই ২৪, ২০ ২১
ম. কবীর ::
৪ জানুয়ারী ২০ ২১
৬:১৫ অপরাহ্ণ

সিলেট আসা লন্ডনীরা ৫ ঘন্টা ধরে বাসে
 সিলেট পৌঁছেছেন দুপুর ১২টায়, বিকেল সাড়ে ৪টা পর্যন্ত তারা বিআরটিসির বাসেই অবস্থান করছিলেন। সরকার নির্ধারিত দুটি হোটেলের সাথে দরদামে হচ্ছিলনা। তাই দীর্ঘ ভ্রমণের ক্লান্তি সত্ত্বেও সিলেটের যুক্তরাজ্য প্রবাসীদের এ অবস্থা। 

অবশ্য বিকেল সোয়া ৪টার দিকে সিলেটের জেলা প্রশাসক জানিয়েছেন প্রবাসীদের ৪১ জনই উঠছেন নির্ধারিত হোটেল হলি গেইটে। আর সিলেট মহানগর পুলিশ জানিয়েছে ১ পরিবার উঠেছেন হোটেল স্টার প্যাসিফিকে আর দু’টি পরিবার উঠেছেন হোটেল হলি গেইটে। অন্যরা বিআরটিসির বাসে অবস্থান করছিলেন।

মহামারি করোনার নতুন ধরণ আবিস্কারের পর আতঙ্কে সিলেটের যুক্তরাজ্য প্রবাসীদের অনেকেই দেশে ফিরতে শুরু করেছেন। 

আজ সোমবার দুপুর ১২টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ( বিজি-২০২) সিলেটে এসেছেন ৪৭ জন প্রবাসী। এদের ৪১ জন নেমেছেন সিলেটে, অন্যরা গেছেন ঢাকায়।

সিলেটের প্রবাসীদের সরকারের নিয়মানুযায়ী স্বাস্থ্য পরীক্ষার পর বিআরটিসির দুটি বাস বহন করে নিয়ে আসে নগরীর দরগাগেইট এলাকায় কোয়ারেন্টাইনের জন্য প্রশাসন নির্ধারিত হোটেল স্টার প্যাসিফিক ও হোটেল হলি গেইটের সামনে। কিন্তু এখানে আসার পর হোটেলগুলোর ভাড়া নিয়ে বিপত্তি বাঁধে। চলে দরদাম।

এভাবে চলতে চলতে দুপুর গড়িয়ে বিকেল ৪টা পর্যন্ত কেউই কোন হোটেলে উঠেননি বলে জানান হোটেল কর্তৃপক্ষ। প্রবাসীরা বিআরটিসির বাসেই অবস্থান করছিলেন। 

এ অবস্থায় উদ্বেগ উৎকন্ঠা ছড়িয়ে পড়ে প্রবাসী ও তাদের স্বজনদের মধ্যে। সর্বশেষ বিকেল ৪টার দিকেও সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম প্রবাসীরা হোটেলে উঠেছেন কি না, তা নিশ্চিত করতে পারেন নি।  
 তিনি বিকেল ৪টা ১০ মিনিটে ম্যাসেজ দিয়ে জানিয়েছেন ৪১ জনই হোটেল হলি গেইটে উঠছেন।

সোয়া ৪টার দিকে সিলেট মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (মিডিয়া) বিএম আশরাফ উল্লাহ তাহের জানান, স্টার প্যাসিফিকে ১টি পরিবার ও হলিসাইডে দুটি পরিবার উঠেছেন। অন্যরা বাসেই অবস্থান করছেন।

ঘটনাস্থল থেকে একাধিক সূত্র জানায়, প্রবাসীরা এত খরচে ২ সপ্তাহ ধরে হোটেলে থেকে কোয়ারেন্টাইনের বিষয়টি মেনে নিতে পারছেন না। বিকেল পৌণে ৫টা পর্যন্তই এই অচলাবস্থা চলছে।  

উল্লেখ্য, হাটেল স্টার প্যাসিফিকের সিঙ্গেল বেডের একটা কক্ষের ভাড়া প্রতিদিন ৪ হাজার ও ডাবল বেডের একটা কক্ষের জন্য ৫ হাজার টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছেন হোটেল কর্তৃপক্ষ। আর হলিগেইটের ভাড়ার বিষয়টি আগের নিয়মেই বলে জানিয়েছেন হোটেলটির কর্তৃপক্ষ।

সর্বশেষ, হোটেল হলিগেইট কর্তৃপক্ষ জানিয়েছেন, বিকেল ৫টার দিকে কিছুসংখ্যক প্রবাসী তাদের হোটেলে উঠতে শুরু করেছেন। তবে সংখ্যাটা তারা তাৎক্ষনিক জানাতে পারেন নি।
ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ