রবিবার, জুলাই ৩, ২০ ২২
স্টাফ রিপোর্ট::
১২ জুন ২০ ২২
৫:৪৭ অপরাহ্ণ

সিলেটে ইয়াবা ব্যবসায়ির ৫ বছরের দন্ড

সিলেটে ইয়াবা ব্যবসায়ির ৫ বছরের সশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। রোববার (৫জুন) সিলেটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক মো. মিজানুর রহমান ভূইয়া এ রায় প্রদান করেন। দন্ডপ্রাপ্ত আসামী হলেন সিলেটের বিয়ানীবাজার উপজেলার লাংলাকোনা গ্রামের মঈন উদ্দিনের ছেলে জাবের আহমদ।

রায় ঘোষণার সময় তিনি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। আদালত সূত্র জানায়, ২০১৭ সালের ২৯ নভেম্বর গোপন সংবাদের ভিত্তিতে সিলেটের জৈন্তাপুর উপজেলার দরবস্ত বাজারে কামাল চেয়ারম্যান’র স’মিল এর সামনে ইয়াবা ব্যবসার খবর পেয়ে অভিযান চালায় সিলেট জেলা গোয়েন্দা পুলিশ।

এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে একজন পালানোর চেষ্টা করলে, তখন জাবের আহমদকে গ্রেফতার করা হয়। তখন তার দেহ তল্লাশী করে ২৫০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এ ঘটনায় জেলা গোয়্দো পুলিশের এসআই মিজানুর রহমান বাদী হয়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে জৈন্তাপুর (থানার মামলা নং১৩(১১)১৭ইং) দাখিল করেন।

মামলার তদন্ত শেষে আদালতে চার্জশীট দাখিল করেন তদন্তকারি কর্মকর্তা। আদালত ২০১৮ সালের ৭ জুলাই আসামীর বিরুদ্ধে চার্জ গঠন করে মামলার বিচার কার্য শুরু করেন। মামলায় সাক্ষিদের সাক্ষ্য গ্রহণ শেষে জাবেরের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) টেবিলের ৯(খ) ধারায় অভিযোগ সন্দেহাতিতভাবে প্রমাণিত হওয়ায় ৫ বছরের সশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা এবং জরিমানা অনাদায়ে আরো চার মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ প্রদান করেন।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ