রবিবার, মে ২৬, ২০ ২৪
বিশ্বনাথ প্রতিনিধি::
২৪ মে ২০ ২৩
৭:৪০ অপরাহ্ণ

বিশ্বনাথে প্রবাসি বড়ভাইয়ের ঘর নির্মাণে ছোট ভাইয়ের বাধা

সিলেটের বিশ্বনাথে লন্ডন প্রবাসি বড় ভাই হাজি আলা উদ্দিনের ঘর নির্মাণে বাঁধা হয়ে দাঁড়িয়েছেন আপন ছোট ভাই নিজাম উদ্দিন। সম্প্রতি প্রবাসী আলা উদ্দিনের আত্মীয় (তালতোভাই) পাশর্^বর্তি আনরপুর গ্রামের কমর উদ্দিন ঘর নির্মাণ করতে শ্রমিকদের নিয়ে গেলে নিজাম উদ্দিন এতে বাধা দেন। যেকারণে প্রবাসি আলা উদ্দিন প্রশাসন ও স্থানীয়ভাবে কোন সুবিচার পাচ্ছেনা বলে অভিযোগ করেছেন। তাঁর দাবি পৈতৃক সম্পত্তি নিয়ে ভাই নিজাম উদ্দিনের সাথে দীর্ঘদিন ধরে বিরুধ চলে আসছে। সে পৈতৃক সম্পত্তি একা ভোগ দখল করে আসছে।

এমন কি বাড়ির বসত ঘরও ভাগ ভাটোয়ারা করা থাকা সত্বেও নিজের ঘরে কাজ করতে দিচ্ছেনা। এতে ছোটভাই নিজাম উদ্দিনের অত্যাচারে অতিষ্ট হয়ে উছেঠেন তিনি। তার এহেন আচরনে সন্তানদের নিয়ে দেশে আসতেও ভয় পাচ্ছেন। তিনি জানান, চলতি বছরের জানুয়ারি মাসে দেশে আসেন এবং পৈতিক ভিটায় পাওয়া অংশের পিছনে ঘর তৈরীর কাজ শুরু করেন। কিন্তু তিনি লন্ডনে চলে যেতে না যেতেই নিজাম উদ্দিন ঘরের কাজ বন্ধ করে দেন।

তিনি পুলিশ ও স্থানীয় ভাবে একাধিকবার আলোচনা করেও কোন সু-বিচার পাচ্ছেন না বলে দাবি করেছেন। এ ব্যাপারে তিনি প্রশাসনের উর্ধতন কর্তৃপক্ষের দৃস্টি আকর্ষন করেছেন। জানতে চাইলে হাজি আলা উদ্দিনের ভাই নিজাম উদ্দিন জানান, তার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ মিথ্যা।

ভাই আলা উদ্দিনসহ আমার ২ভাই প্রবাসে থাকায় পৈতৃক সম্পত্তি বাটোয়ারা না করে জোর পূর্বক নানা কান্ড করে যাচ্ছে। এমন কি আমার ছেলে মেয়েকে প্রাণে হত্যার চেষ্টা করছেন। আমি সবকিছু প্রশাসনেকে অবহিত করে রেখেছি। বিশ^নাথ থানার ওসি (তদন্ত) আব্দুস সালাম বলেন, নিজাম উদ্দিন, আলা উদ্দিনসহ তিন ভাইদের মধ্যে সম্পত্তি নিয়ে বিরুধ আছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ