শনিবার, অক্টোবর ১, ২০ ২২
বিজ্ঞপ্তি
২০ সেপ্টেম্বর ২০ ২২
৬:৫১ অপরাহ্ণ

স্কুলশিক্ষকের উপর চাঁদাবাজি মামলা জকিগঞ্জ থানার সেই পরিদর্শক বদলি

সিলেটের জকিগঞ্জের অবসরপ্রাপ্ত সরকারি প্রাইমারি স্কুলের শিক্ষক ফয়জুর রহমান ওরফে আনোয়ার মাস্টার ও তার ছেলেদের বিরুদ্ধে দায়ের করা ‘কথিত চাঁদাবাজি’ মালার তদন্ত কর্মকর্তা, পরিদর্শক (ওসি-তদন্ত) সুমন চন্দ্র সরকারকে বদলী করা হয়েছে। রোববার তাকে বদলি করা হয় বলে জানা গেছে।

এর আগে তদন্ত কর্মকর্তার দায়িত্ব থেকে সরিয়ে নেওয়া হয়। উপজেলার পশ্চিম কসকনকপুর গ্রামের বাসিন্দা আনোয়ার মাস্টার, তার তিন ছেলে মামুনুর রশিদ সুহেদ, আমিনুর রশিদ জাহেদ ও হুমায়ুন রশিদ সাদেক এবং বর্গা চাষী আব্দুন নুরের বিরুদ্ধে চাঁদাবাজি, মারধর ও চুরির অভিযোগে ২০ আগষ্ট জকিগঞ্জ থানায় মামলা (নং ১১(৮)২২) করেন তাদেরই আত্মীয় সাহেদুল আলম। তদন্ত ছাড়া একইদিনে চাঁদাবাজি ও মারামারির মামলা গ্রহন ও আসামি গ্রেপ্তার নিয়ে এলাকায় তোলপাড় শুরু হয়।

এ অবস্থায় গত ২৯ আগষ্ট মামলার সুমন চন্দ্র সরকারকে পরিবর্তন করে অন্য তদন্ত কর্মকর্তা নিয়োগ এবং মামলার সুষ্টু তদন্ত দাবি করে আনোয়ার মাস্টারের স্ত্রী মনোয়ারা খানম সিলেটের পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ করেন। অভিযোগের পরই তদন্ত কর্মকর্তা থেকে সরিয়ে নেওয়ার পর রোববার তাকে থানা থেকে বদলি করা হয়েছে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার (জকিগঞ্জ সার্কেল) জাকির হোসেন।

স্বজনদের সাথে জমি সংক্রান্ত বিরোধ নিয়ে গত ২০ আগষ্ট তদন্ত ছাড়াই অবসরপ্রাপ্ত বয়স্ক স্কুল শিক্ষক, তার তিন ছেলে ও এক বর্গা চাষির বিরুদ্ধে চাঁদাবাজি, মারধর ও চুরির অভিযোগে দায়ের করা মামলায় ৮ দিন জেল খাটেন তিন ছেলে। ২৯ আগষ্ট সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জকিগঞ্জ আদালত থেকে তারা জামিন লাভ করেন। এ বিষয়ে আনোয়ার মাস্টারের ছেলে মামুনুর রশীদ সুহেদ জানান, তার চাচা আমেরিকা প্রবাসী আজিজুর রহমান ও আরেক চাচাতো ভাই সাহেদুল আলমসহ অন্য স্বজনদের সাথে জায়গা জমি সংক্রান্ত বিরোধ চলছে।

জকিগঞ্জ থানার ইন্সপেক্টর (ওসি তদন্ত) সুমন চন্দ্র সরকার প্রতিপক্ষকে মদদ দিয়ে আসছিলেন। তাদের তিন ভাইকে ধরে নিয়ে মামলা দেন ইন্সপেক্টর সুমন চন্দ্র সরকার ও নিজেই তদন্তের দায়িত্ব নেন। এ বিষয়ে তার মা মনোয়ারা খানম পুলিশ সুপারের কাছে অভিযোগ দেন। এদিকে অভিযোগের প্রেক্ষিতে প্রথমে তদন্ত কর্মকর্তার দায়িত্ব থেকে সরিয়ে নেওয়া হয়। রোববার থানা থেকে বদলি করা হয় সুমন চন্দ্র সরকারকে।-বিজ্ঞপ্তি

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ