সোমবার, জুলাই ২২, ২০ ২৪
বিজ্ঞপ্তি:
২২ জুন ২০ ২৪
১১:৩০ পূর্বাহ্ণ

গীতিকার ও সুরকার সিরাজ আনোয়ার'র মৃত্যু: বিভিন্ন মহলের শোক

বাংলাদেশ বেতার সিলেট এর গীতিকার ও সুরকার ও সঙ্গীত শিল্পী সিরাজ আনোয়ার আর নেই।

বৃহস্পতিবার (২০ জুন) সকাল ৮ টা ১০ মিনিটের সময় হৃদযন্ত্রের ক্রীয়া বন্ধ হয়ে সিলেটের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৯ বছর।

মৃত্যুকালে তিনি স্ত্রী ৪ ছেলে-মেয়ে, দুই ভাই, দুই বোনসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। মরহুম সিরাজ আনোয়ারের জানাযার নামাজ বৃস্পতিবার (২০ জুন) বাদ আসর সিলাম গোয়ালগাও জামে মসজিদ প্রাঙ্গণে তার বড় ছেলে মাহরাজ আনোয়ার শাকিলের ইমামতিতে অনুষ্ঠিত হয়।

পরবর্তীতে মরহুমের পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। মরহুম সিরাজ আনোয়ার ছিলেন উর্দু কবি ও সিলেটের জেলা প্রশাসকের কার্যালয়ের ভুমি অধিগ্রহণ শাখার সাবেক কর্মকর্তা ওয়ারিস বাঙালির পুত্র।

মরহুম সিরাজ আনোয়ারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজার ইউপি চেয়ারম্যান তোয়াজিদুল হক তুহিন, ৫ নং সিলাম ইউনিয়ন চেয়ারম্যান শাহ ওলিদুর রহমান ও সিলেটের রাজনৈতিক, সঙ্গীত, সাংস্কৃতিক এবং সামাজিক অঙ্গনের নেতৃবৃন্দ।

এক শোক বার্তায় জানানো হয় মরহুম সিরাজ আনোয়ার ছিলেন একজন সহজ-সরল ও পরপোকারি মানুষ, তার লেখনির মাধ্যমে সমাজের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সুখ-দুঃখ ও সমৃদ্ধির কথা ফুটে উঠত।

তার এ মৃত্যু অত্যন্ত দুঃখজনক ও বেদনাধায়ক । নেতৃবৃন্দ তাঁর আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও দুখ প্রকাশ করেন ।

মরহুম সিরাজ আনোয়ারের জানাযার নামাজে উপস্থিত ছিলেন সিলেট জেলা বিএনপির উপদেষ্টা ফালাকুজ্জামান চৌধুরী জগলু, প্রচার সম্পাদক লোকমান আহমদ, লালাবাজার ইউপি চেয়ারম্যান তোয়াজিদুল হক তুহিন, বাংলাদেশ সংগীত সংগঠন সমন্বয় পরিষদের প্রচার সম্পাদক সাংবাদিক এম আহমদ আলী, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. বাদশা গাজী, সিলেট জেলা প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক সুলতান সুমন, দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য লায়েক আহমদ জিকু, সঙ্গীত শিল্পী ও সংগঠক এন এইচ নিজাম, ছাত্রনেতা জাহেদুল ইসলাম জাহেদ, লন্ডন প্রবাসী আব্দুল গাফফার ফেরদৌস, সঙ্গীত শিল্পী অলক করসহ সমাজের বিভিন্ন শ্রেণী পেশার মানুষজন।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ