শুক্রবার, আগস্ট ১৯, ২০ ২২
বিজ্ঞপ্তি::
৩১ জুলাই ২০ ২২
৭:২১ অপরাহ্ণ

মাষ্টার আব্দুর রহীমের প্রথম মৃত্যুবার্ষিকী সোমবার

বিয়ানীবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সাপ্তাহিক সপ্তাহ জুড়ে পত্রিকার সম্পাদক পঞ্চখন্ডের কৃতি সন্তান মাষ্টার মো. আব্দুর রহীমের প্রথম মৃত্যুবার্ষিকী আজ সোমবার। তিনি ২০২১ সালের এই দিনে নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। এদিকে মাষ্টার মো. আব্দুর রহীমের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ বাদ জোহর বিয়ানীবাজার পৌরসভার ফতেহপুর গ্রামে মরহুমের নিজ বাড়ীতে কোরআনখানি, দোয়া মাহফিলের অনুষ্ঠিত হবে।

এতে সকলের উপস্থিত ও দোয়া কামনা করেছেন মরহুমের কনিষ্ট ছেলে সাংবাদিক এ টি এম তুরাব। উল্লেখ্য মাষ্টার মো.আব্দুর রহীমের ১৯৪৮ সালের ১ জুলাই বিয়ানীবাজার উপজেলার ফতেহপুর গ্রামে এক সম্ভান্ত্র পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭৩ সালে পঞ্চখন্ড হরগোবিন্দ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৬৬ সালে মদন মোহন কলেজ থেকে এইচএসসি ও ১৯৭৩ সালে একই কলেজ থেকে বি.কম এবং ১৯৭৪ সালে কুমিল্লা টিটি কলেজ থেকে বি.এড পাশ করে।

তিনি ছাত্র থাকাকালিন অবস্থায় শিক্ষকতা পেশা যুক্ত হন। ১৯৭২ সালে প্রথম শিক্ষকতা জীবন শুরু করে বিয়ানীবাজার সিনিয়র মাদ্রাসায়। এরপর ১৯৭৩ সালে চন্দরপুর আল-এমদাদ হাই স্কুল এবং সর্বশেষ ১৯৭৫ সালে পঞ্চখন্ড হরগোবিন্দ উচ্চ বিদ্যালয়ে সিনিয়র শিক্ষক হিসেবে যোগ দেন। এ প্রতিষ্ঠানে দীর্ঘ ৩৪ বছর শিক্ষকতা শেষে ২০০৭ সালের ৩১ জুলাই অবসর গ্রহণ করেন। মাষ্টার আব্দুর রহীমের সাংবাদিকতায় তার বর্ণাঢ্য কর্মজীবন রয়েছে।

তিনি শিক্ষকতা পেশার পাশাপাশি সাংবাদিকতাও করতেন। তিনি বিয়ানীবাজার প্রেসক্লাব প্রতিষ্ঠাকালিন সদস্য। এরপর প্রেসক্লাবের দুইবার সভাপতির দায়িত্বপালন করেন। ২০০৯ সালে তার সম্পাদনা ও প্রকাশনায় সিলেটের উত্তর-পূর্বাঞ্চলের সাপ্তাহিক সপ্তাহ জুড়ে পত্রিকা বের হয়। এছাড়া তিনি দৈনিক সংগ্রাম, দৈনিক জালালাবাদ, সাপ্তাহিক জাহান, সোনার বাংলা-সহ দেশি-বিদেশি বিভিন্ন গণমাধ্যমে সাংবাদিকতা করেন। বিজ্ঞপ্তি

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ