রবিবার, মার্চ ৩, ২০ ২৪
আসহাবুজ্জামান শাওন,কমলগঞ্জ::
৪ ফেব্রুয়ারী ২০ ২৪
৭:০ ২ অপরাহ্ণ

দেখতে অবিকল মানুষের মুখমন্ডলের মত
কমলগঞ্জে দেখা মিলল বিরল মাকড়সা!

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নের পদ্মছড়া চা বাগানে শ্রমিক লাইনে একটি বাড়িতে দেখা মিলল বিরল প্রজাতির (crab spiders) ক্রেব স্পাইডার মাকড়সা। মাকড়সা দেখতে অবিকল মানুষের মুখমন্ডলের মত।

জানা যায়, উপজেলার মাধবপুর চা বাগানের ডিভিশন পদ্ধছড়া চা বাগানের শ্রমিক লাইনে বুলবুল আহমেদের বাড়িতে শনিবার রাতে মাকড়সাটি কে দেখতে পান বাড়ির মালিক বুলবুল আহমেদ। পরে মাকড়সাটিকে ধরে একটি কৌটাতে সংরক্ষণ করে লাউয়াছড়া বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ শ্রীমঙ্গল কে খবর দেন।


রোববার (৪ ফেব্রুয়ারী) বিকালে বাড়ির মালিক বুলবুল আহমেদ স্থানীয় গণমাধ্যম কর্মিদের খবর দেন, পরে স্থানীয় গণমাধ্যম কর্মীরা বিরল প্রজাতির মাকড়সা দেখে বন্যপ্রাণী বিভাগে এই মাকড়সার ছবি পাঠিয়ে মুঠোফোনে আলাপকালে বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ শ্রীমঙ্গলের রেঞ্জ কর্মকর্তা শহীদুল ইসলাম জানান, এই মাকড়সাটির নাম হচ্ছে (crab spiders) ক্রেব স্পাইডার।

এটি বাংলাদের বিভিন্ন পাহাড়ি অঞ্চলে বিচরণ রয়েছে। এই মাকড়সাকে কোন গাছের ডালে উন্মুক্ত করে দেয়ার কথা বলেন তিনি। এদিন বিকালে বুলবুল আহমেদ ও তার মা জয়গুন বেগম বিরল মাকড়সাটিকে কাঁঠাল গাছে উন্মুক্ত করেন।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ