মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০ ২৩
নবীগঞ্জ প্রতিনিধি::
১৪ জানুয়ারী ২০ ২৩
১২:২৬ পূর্বাহ্ণ

নদী খাল বিল বাঁচলে বাংলাদেশ বাঁচবে : এমপি মিলাদ গাজী

হবিগঞ্জ ১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ রেলওয়ে মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ(মিলাদ গাজী) এমপি বলেছেন, নদীমাতৃক বাংলাদেশের সিংহভাগ মানুষের জীবনযাত্রা থেকে ব্যবসা-বাণিজ্য সবই নদী কেন্দ্রিক।

তাই, নদী ও নদীর পানি রক্ষা এবং পানির সুষ্ঠু ব্যবহার নিশ্চিত করতে হবে। নদী খাল বিল বাঁচলেই বাংলাদেশ বাঁচবে।

১৩ জানুয়ারী শুক্রবার বিকেলে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার পানিউমদা উপজেলায় সারাদেশে জাইকা প্রকল্পের ৫টির মধ্যে একটি পানিউমদায় উন্নয়নের কাজের জন্য বরাদ্দকৃত প্রায় ১০ কোটি টাকা ০১ লক্ষ টাকা ব্যয়ে ধারাবাহিকতায় নদী খননের শুভ উদ্বোধন অনুষ্ঠানে উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরও বলেন, দেশের বিভিন্ন এলাকায় নদী খাল বিল ভরাট ও নাব্যতা কমে যাওয়ায় অকাল বন্যায় প্রতি বছর ক্ষতিগ্রস্ত হচ্ছে ক্ষেতের ফসল, ব্যাহত হচ্ছে মানুষের স্বাভাবিক জীবন যাত্রা।

নদী হারাচ্ছে তার স্বাভাবিক গতিপথ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বহমান নদী রক্ষায় বিশেষ প্রকল্প হাতে নিয়েছেন।

এসময় আরও উপস্থিত ছিলেন, বড়ছড়া পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির সভাপতি ও পানিউমদা ইউপি চেয়ারম্যান মোঃ ইজাজুর রহমান, বড়ছড়া পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির সাধারণ সম্পাদক শাহাদুজ্জামান ফরহাদ, সাবেক সাধারণ সম্পাদক মনসুর আলম, সদস্য মুহিত মিয়া, জহির আহমদ জয়, আরজদ আলী, আকরাম হুসেন, শামীম আহমেদ (মহসিন), আবু তাহের,আব্দুল আউয়াল, শওকত হোসেন, মোশারফ হোসেন, নবীগঞ্জ উপজেলা নির্বাহী প্রকৌশলী (এলজিইডি)সাব্বির আহমদ, সহকারী প্রকৌশলী সাইদুর রহমান, দুলু মেম্বার, বদরুজ্জামান, মসর্হুদ আহমদ, খায়রুল ইসলাম, মুক্তিযোদ্ধা সোনা মিয়া সহ প্রমুখ।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ