মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০ ২৩
হবিগঞ্জ প্রতিনিধি::
১ জানুয়ারী ২০ ২৩
৯:৫৮ অপরাহ্ণ

জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ প্রযুক্তিভিত্তিক স্মার্ট বাংলাদেশে পরিণত হচ্ছে: এমপি মিলাদ গা

হবিগঞ্জ ১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ রেলওয়ে মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ এমপি বলেছেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ প্রযুক্তিভিত্তিক স্মার্ট বাংলাদেশে পরিণত হচ্ছে।

হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কোমলমতি ছাত্র-ছাত্রীদের মাঝে পাঠ্যপুস্তক উৎসব ২০২৩ এর বই বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরও বলেন,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার লক্ষ্যে স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্নমেন্ট এবং স্মার্ট সোসাইটি এই চারটি ভিত্তি সফলভাবে বাস্তবায়নে শেখ হাসিনার সরকার কাজ করছে বলে জানান। তিনি বলেন, এর মাধ্যমে নাগরিকরা প্রযুক্তি ব্যবহারে দক্ষ হবে এবং সমগ্র অর্থনীতি পরিচালিত হবে। আমরা জানি, সরকার এবং সমাজকে স্মার্ট করে গড়ে তুলতে ইতিমধ্যেই বিশাল কর্মযজ্ঞ সম্পাদিত হয়েছে।

এরই ধারাবাহিকতায় ২০৪১ সালের মধ্যে দেশকে ডিজিটাল বাংলাদেশ থেকে ‘স্মার্ট বাংলাদেশ’-এ রূপান্তরে কাজ শুরু হয়ে গেছে। রবিবার (০১ জানুয়ারি) সকালে নবীগঞ্জ উপজেলার আর্দশ সরকারি প্রার্থমিক বিদ্যালয়ের, জে কে মডেল হাই স্কুল, দেবপাড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে তিনি ছাত্র-ছাত্রীদের হাতে বই তুলে দেন।

২০১০ সাল থেকে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের সব শিক্ষার্থীকে বিনামূল্যে নতুন পাঠ্যবই দেয়া শুরু করে সরকার। এরপর ধারাবাহিকভাবে প্রতি বছরের শুরুতে শিক্ষার্থীদের মাঝে উৎসবের আয়োজন করে বিনামূল্যে বই বিতরণ করছে সরকার। এসময় উপস্থিত ছিলেন, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল চৌধুরী সেলিম, উপজেলা শিক্ষা অফিস সাইফুর রহমান,উপজেলা যুবলীগ নেতা দিপন ধর, রুবেল মিয়া, বিদ্যালয়ের কর্মকর্তা কর্মচারী সহ প্রমুখ ।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ