বুধবার, এপ্রিল ২১, ২০ ২১
আসহাবুজ্জামান শাওন, কমলগঞ্জ::
৫ এপ্রিল ২০ ২১
২:০ ২ অপরাহ্ণ

কমলগঞ্জে জীবন দক্ষতা উন্নয়ন বিষয়ক কর্মশালা

সিলেট বিভাগের নারী চা শ্রমিক ও তাদের পরিবারের সুরক্ষা বৃদ্ধি প্রকল্পের আওতায়, মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর চা বাগান প্রাথমিক বিদ্যালয়ে ২ দিন দিনব্যাপী জীবন দক্ষতা উন্নয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৪ এপ্রিল) সকাল ১১ টায় ব্রেকিং দ্যা সাইল্যান্স এন্ড অক্সফাম জিবি এর আয়োজনে জীবন দক্ষতা উন্নয়ন বিষয়ক দুই দিনের কর্মশালার উদ্বোধন করেন মাধবপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পুস্প কুমার কানু।

দুই দিনের এই জীবন দক্ষতা উন্নয়ন বিষয়ক কর্মশালায় মাধবপুর চা বাগানের ১৫ নারী চা শ্রমিক ও ১০ জন কিশোরীসহ মোট ২৫ জন নারী অংশ গ্রহণ করেন। চা বাগানের নারী চা শ্রমিক ও কিশোরীরা তাদের পরিবারের সুরক্ষা ও জীবন দক্ষতা উন্নয়ন নিশ্চিত করতে তাদের মধ্যে সচেতনা বৃদ্ধি প্রয়োজন রয়েছে, সে জন্যই এ কর্মশালার আয়োজন করা হয়েছে । কর্মশালায় অংশ গ্রহণ করতে আসা নারী ও কিশোরী দলের সভাপতি রাধিকা যাদব সদস্য গায়েত্রী ভর লক্ষী নুনিয়া,সীমা যাদব নিপা কাহার এর সাথে আলাপকালে জানায় এরকম করে এর আগে প্রশিক্ষনে করেনি কখনও।

এই প্রশিক্ষনের মাধ্যমে পুরুষদের পাশাপাশি আমরাও পরিবার ও সমাজ উন্নয়নে মিজেকে এগিয়ে নিতে পারবো। অন্য বাগান গুলোতেও যেন এরকম প্রশিক্ষনের ব্যবস্হা গ্রহণ করা হয়। কর্মশালায় প্রশিক্ষন কর্মকর্তা চম্পা পাল বলেন, বৃহত্তর সিলেট বিভাগের মৌলভীবাজার, হবিগঞ্জ ও সিলেট জেলার ১১ টি উপজেলায় মোট ২৫ টি চা বাগানের অনগ্রসর নারী চা শ্রমিক ও কিশোরীদের কে নিয়ে কাজ করছে ব্রেকিং দ্যা সাইল্যান্স এন্ড অক্সফাম জিবি।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ