শুক্রবার, ডিসেম্বর ২, ২০ ২২
বিজ্ঞপ্তি
২২ নভেম্বর ২০ ২২
৯:১০ অপরাহ্ণ

সিলেট বিভাগীয় বিএনপির গণসমাবেশে স্বাস্থ্য সেবা কার্যক্রম পরিচালনা করে ড্যাব

জাতীয়তাবাদী চিকিৎসকদের সংগঠন ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) সিলেট বিভাগীয় বিএনপি সমাবেশে ১০ হাজার মানুষকে স্বাস্থ্য সেবা দিয়ে সিলেটর গন সমাবেশ সফলে উল্লেখ যোগ্য ভূমিকা পালন করে উল্লেখ করেছেন বিএনপি নেতৃবৃন্দ।

ড্যাব স্বাস্থ্য সেবা ক্যাম্পে বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইনের পাশাপাশি বিভিন্ন ধরনের প্রয়োজনীয় ঔষধ প্রদান করে। এছাড়াও ইমারজেন্সি ব্যাবস্থাপনা মেঠাতে সার্বক্ষণিক এম্বুলেন্স ও কাটা-ছেঁড়ার আঘাত প্রাপ্তদের জন্য ফার্স্ট-এইড সার্ভিস সহ বিভিন্ন হাসপাতালে ভর্তির ব্যাবস্থা রাখা হয়।

এর পূর্বে ড্যাব সিলেট জেলার সভাপতি ডা. নাজমুল ইসলাম সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ডা. মো. শাকিলুর রহমানকে আহবায়ক ও ডা. আবু সাকিব আব্দুল্লাহ্ চৌধুরীকে সদস্য সচিব এবং আরও অর্ধাশত চিকিৎসককে সদস্য করে এক স্বাস্থ্য সেবা বাস্তবায়ন কমিটি গঠন করা হয়। চিকিৎসা সেব সহায়তা করার জন্য বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে ড্যাব কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ সমাবেশের আগের দিন থেকে সিলেটে অবস্থান করেন।

বিশেষজ্ঞ চিকিৎসক টিমের নেতৃত্ব দেন ড্যাব কেন্দ্রীয় নির্বাহী কমিটি সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশীদ, এই বিশেজ্ঞ চিকিৎসক টিমে আরও ছিলেন ড্যাব কেন্দ্রীয় কমিটির মহাসচিব অধ্যাপক ডা. আব্দুস সালাম, সিনিয়র সহ-সভাপতি ডাঃ আবদুস সেলিম, সহ-সভাপতি ডাঃ মোসাদ্দেক হোসেন বিশ্বাস ডাম্বেল, কোষাধক্ষ ডা. জহিরুল ইসলাম শাকিল, সিনিয়র যুগ্ম মহাসচিব ডা. মেহেদী হাসান, যুগ্ম মহাসচিব ডা. পারভেজ রেজা কাকন, যুগ্ম মহাসচিব ডা. সরকার মাহবুব শামীম, এছাড়া'ও ডা. আদনান হাসান মাসুদ, ডা. এ এস এম নওরোজ, ডা. রাকিবুল ইসলাম আকাশ ও ডা. গালিব হাসান।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ