শনিবার, অক্টোবর ১, ২০ ২২
সাইক্লোনের স্মরণসভা-দোয়া মাহফিল
১৩ সেপ্টেম্বর ২০ ২২
৭:০ ০ অপরাহ্ণ

ডা. মুহাম্মদ আব্দুল জলিল ছিলেন একজন সত্যিকারের সাহিত্যপ্রেমী -মুহাম্মদ ফয়জুর রহমান

‘ডা. মুহাম্মদ আব্দুল জলিল ছিলেন একজন সত্যিকারের সাহিত্যপ্রেমী। সাহিত্যকে ভালবেসে তিনি জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ ব্যয় করেছেন। এর ফলস্বরূপ তাঁর একাধিক গ্রন্থ রয়েছে। এই প্রেক্ষাপটে তাঁর অপ্রকাশিত গ্রন্থ প্রকাশিত হলে জাতি যথেষ্ট উপকৃত হবে। ব্যক্তিগত জীবনে একজন ভাল মনের মানুষ হিসেবে তিনি তাঁর সুহৃদদের হৃদয়ে বেঁেচ থাকবেন।

’ সাইক্লোন কেন্দ্রীয় সংসদ আয়োজিত বিশিষ্ট লেখক ডা. মুহাম্মদ আব্দুল জলিল স্মরণসভা-দোয়া মাহফিল ও ২১৪ তম সাহিত্য সভায় প্রধান অতিথির বক্তব্যে বিশিষ্ট সাংবাদিক-গবেষক ও দৈনিক সিলেট সংলাপ-এর সম্পাদক মুহাম্মদ ফয়জুর রহমান একথা বলেন।

গতকাল সোমবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যায় জিন্দাবাজারস্থ সিলেট এক্সপ্রেস মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বিশিষ্ট লেখক-সাংবাদিক সেলিম আউয়াল। সাইক্লোন সদস্য তাসলিমা খানম বীথির সঞ্চালনায় অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে সিলেট বিভাগীয় ইমাম প্রশিক্ষণ একাডেমির উপ-পরিচালক মাওলানা শাহ নজরুল ইসলাম ও বিশেষ অতিথি হিসেবে আমরা মোহামেডান সিলেটের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এবং যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা আহমেদ শোয়েব সাব্বির বক্তব্য রাখেন।

সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ভ্রমণ কাহিনী লেখক মোয়াজ আফসার। অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি জেনারেল ম্যানেজার জাবেদ আহমদ, কলামিস্ট বেলাল আহমদ চৌধুরী, কবি সালেহ আহমদ খসরু, এডভোকেট আব্দুস সাদেক লিপন, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সাবেক সভাপতি আব্দুল বাতিন ফয়সল, লেখক-প্রকাশক বায়েজিদ মাহমুদ ফয়সাল, শামছুল মুক্তাদির মিজান।

শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কবি কামাল আহমদ। অনুষ্ঠান শেষে মুনাজাত করেন মাওলানা শাহ নজরুল ইসলাম। মুখ্য আলোচকের বক্তব্যে মাওলানা শাহ নজরুল ইসলাম বলেন, মানুষের ভালো কাজ নিয়ে আলোচনা করলে অন্যরাও অনুপ্রাণিত হয় ভালো কাজে। এজন্যে ডা. মুহাম্মদ আব্দুল জলিলের মতো মানুষকে নিয়ে আমাদের বেশি করে আলোচনা করা প্রয়োজন।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ