শুক্রবার, আগস্ট ১৯, ২০ ২২
বিজ্ঞপ্তি::
৩ আগস্ট ২০ ২২
৭:১৫ অপরাহ্ণ

রেডক্রিসেন্ট মানুষের আস্থার জায়গা প্রতিটি কাজের সমন্বয়ের মাধ্যমে কাজের সফলতা আসবে --মেয়র আরিফুল হক চৌধুরী
পিপিপি’র মানবিক ও স্বাস্থ্য সংকটে স্থানীয় পদক্ষেপ ত্বরান্বিত করা শীর্ষক কর্মশালা

সিটি মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, আত্বমানবতার সেবায় রেডক্রিসেন্ট যে কাজ করে তা অতুলনীয়। তিনি বলেন রেডক্রিসেন্ট মানুষের আস্থার জায়গা প্রতিটি কাজ শুরুর আগে যে প্লান করা হয় তা আমাদের সিটিকে হস্তান্তর করতে হবে। পরস্পরের সমন্বয় থাকতে হবে প্রতিটি কাজের সমন্বয়ের মাধ্যমে কাজের সফলতা আসবে।

রেডক্রিসেন্ট বিশ^ব্যাপী ডিজিষ্টার মোকাবেলায় যে কাজ করে তা আন্তজার্তিক অন্য কোন সংগঠন করতে পারে না। তাই রেডক্রিসেন্টের সম্মানের পাশাপাশি সিলেট রেডক্রিসেন্টর সম্মান রক্ষাার্থে নতুন প্রজেক্ট কর্মকর্তাদের আহবান জানান। বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে ড্যানিশ রেডক্রস, আইএফআরসি ও জার্মান রেডক্রস এর সহযোগীতায় পাইলট প্রোগ্রাম্যাটিক পার্টনারশিপ (পিপিপি) মানবিক ও স্বাস্থ্য সংকটে স্থানীয় পদক্ষেপ ত্বরান্বিত করা শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের সাধারন সম্পাদক আব্দুর রহমান জামিলের সভাপতিত্বে আয়োজিত কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের কার্য্যনির্বাহী কমিটির সদস্য ফেরদৌস চৌধুরী রুহেল। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিলেটের সিভিল সার্জন ডা. এস এম শাহরিয়ার, সিলেট আবহাওয়া অফিসের পরিচালক আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী, সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র কাউন্সিলর তৌফিক বক্স লিপন,কাউন্সিলর সিকন্দর আলী ও সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদ আহমদ।

বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি’র উপ পরিচালক আব্দুস সালামের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মো: আব্দুর রশিদ রেনূ, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের কার্য্যনির্বাহী কমিটির সদস্য সোয়েব আহমদ, সাংবাদিক আব্দুল বাতিন ফয়সল। পাইলট প্রোগ্রাম্যাটিক পার্টনারশিপ (পিপিপি) প্রকল্পের জার্মান রেডক্রসের প্রতিনিধি জালিল লোন,ড্যানিম রেডক্রস প্রতিনিধি এ্যালেক্স সেসিমবও। কর্মশালায় পিপিপি কর্মসূচী উপস্থাপন করেন পিপিপি প্রোগ্রাম কো-অর্ডিনেটর মো মহিউদ্দিন।

কর্মশালায় জানানো হয় সিলেট সিটি কর্পোরেশনের ১২,২৩,২৬,৩৭, ৩৯ নং এই ৫টি ওয়ার্ডে ৩ বছরব্যাপী দূর্যোগ ঝুকি ব্যবস্থাপনা, মহামারী ও অতিমারী প্রস্ততির এর সাড়া প্রদান ও ঝুকিপূর্ন পরিস্থিতিেিত যোগাযোগ কমিউনিটি পর্য্যায়ে অংশগ্রহন ও দায়বদ্বতা বিষয়ে কমিউিনিটিকে ডেভোলাপ করা হবে। গত মে মাস থেকে শুরু হওয়া এ প্রোগ্রামে ৩৫ হাজার মানুষ উপকার লাভ করবে।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ