শুক্রবার, আগস্ট ১৯, ২০ ২২
বিজ্ঞপ্তি
৩ জুলাই ২০ ২২
৪:৫৮ অপরাহ্ণ

বাংলাদেশ ব্যাংকের পরিচালক হিসেবে পদোন্নতি পেলেন মোঃ আমিনুল ইসলাম

বাংলাদেশ ব্যাংকের পরিচালক পদে পদোন্নতি পেলেন মেধাবী সেন্ট্রাল ব্যাংকার মোঃ আমিনুল ইসলাম। তাঁকে সিলেট অফিসে অতিরিক্ত হিসেবে বহাল করা হয়েছে। বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ের ৩ জুলাই ২০২২ এর এক আদেশে তাঁকেসহ ৭ জনকে পরিচালক পদে পদোন্নতি দেয়া হয়।

মোঃ আমিনুল ইসলাম ১৯৯৩ সালে বাংলাদেশ ব্যাংকে সরাসরি অফিসার হিসেবে যোগদান করেন। দীর্ঘ ২৯ বছরের কর্মময় জীবনে তিনি সিলেট ও ময়মনসিংহ অফিসে গুরুত্বপূর্ণ শাখা বিভাগে দায়িত্ব পালন করেন।

ব্যাংকিং কার্যক্রমের পাশাপাশি তিনি বাংলাদেশ ব্যাংক ক্লাব, ময়মনসিংহ এর সভাপতি, বাংলাদেশ ব্যাংক স্কুল, সিলেট এর সেক্রেটারি, বাংলাদেশ ব্যাংক নিবাস মসজিদ কমিটির সেক্রেটারির দায়িত্ব পালন করেন। মোঃ আমিনুল ইসলাম রোটারি ক্লাব অব সিলেট সিটির পাস্ট প্রেসিডেন্ট ও রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮২ এর জেলা কর্মকর্তা।

তিনি আল মাহমুদ ফাউন্ডেশনের নির্বাহী সদস্য। বাংলাদেশ অর্থনীতি সমিতি, হবিগঞ্জ সমিতি, সিলেট, ব্যাংকার্স ক্লাব,সিলেট ও সিলেট মোবাইল পাঠাগারের আজীবন সদস্য। মোঃ আমিনুল ইসলাম একজন প্রতিষ্ঠিত কবি ও সাহিত্যকর্মী। সিলেটের মুসলিম সাহিত্য সংসদ, মোবাইল পাঠাগার, সাইক্লোন সাহিত্য আসরে তিনি নিয়মিত অংশ নেন। দৈনিক জালালাবাদ, সোনালী সকাল ও বাংলাদেশ ব্যাংক পরিক্রমায় তাঁর নিয়মিত লেখা প্রকাশিত হয়। তিনি কিশোর পত্রিকা 'কচি' র অন্যতম উপদেষ্টা। তাঁর কাব্যগ্রন্থ "বেদনার ইশতেহার " প্রকাশের শেষপর্যায়ে।

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার কালাপুর গ্রামের মোঃ আব্দুল হাসিম ও মোছাঃ হাজেরা খাতুনের বড়ো ছেলে মোঃ আমিনুল ইসলাম ১৯৮২ সালে দীননাথ ইন্সটিটিউট, সাতকাপন, বাহুবল থেকে এসএসসি, ১৯৮৪ সালে সিলেটের মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজ থেকে এইচএসসি, ১৯৮৮ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে মাস্টার্স সম্পন্ন করেন। তাঁর সহধর্মিণী মোছাঃ দিলারা হাসান একজন গৃহিণী। তিন সন্তান মাহমুদুর রহমান সাকিব, মাহফুজুর রহমান রাকিব ও শাকেরা মাহজাবিন সাবিহা স্কুল কলেজে অধ্যয়নরত। অফিসিয়াল প্রশিক্ষণ ও ব্যক্তিগত কাজে তিনি সৌদিআরব মালয়েশিয়া ও শ্রীলঙ্কা সফর করেন।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ