মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০ ২৩
বিজ্ঞপ্তি
২৮ নভেম্বর ২০ ২২
৯:২৪ অপরাহ্ণ

সুনামগঞ্জ সমিতি, সিলেট'র মাসিক সভা অনুষ্ঠিত

নৈতিক ও সামাজিক দায়বদ্ধতা মানুষকে মানবিক করে তোলে। তখন মানুষ নিজস্ব অবস্থান থেকে ব্যক্তি, পরিবার, সমাজ ও রাষ্ট্রের জন্য অবদান রাখার চেষ্টা করে। একটি সমাজের জন্য ব্যক্তির প্রচেষ্টা যতটা না কার্যকর ভূমিকা রাখে, তার চেয়েও বেশি সামগ্রিক প্রচেষ্টা কল্যাণী ভূমিকা রাখে।

একথা ভেবেই আমাদেরকে মানুষের জন্য কিছু করতে হবে সুনামগঞ্জ সমিতি, সিলেট-এর মাসিক সভায় বক্তারা এসব কথা বলেন। গত সোমবার নগরীর কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাহিত্য সভা কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। এ সভায় সুনামগঞ্জের তিন কৃতিসন্তান; বাংলাদেশ সরকারের মাননীয় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি, বাংলাদেশ পুলিশের আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন এবং বাংলাদেশ আণবিক শক্তি কমিশনের চেয়ারম্যান ড. আজিজুল হককে সর্বসম্মতিক্রমে সম্মানিত সদস্য নির্বাচিত করা হয়।

সমিতির সভাপতি নাসিম হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত মাসিক সভায় কয়েকটি বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়। এতে সমিতির নেতৃবৃন্দ তাঁদের গুরুত্বপূর্ণ মতামত ব্যক্ত করেন। সভায় আগামী ৩১ ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দের রোজ শনিবার বিকাল চারটায় নগরীর কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাহিত্য শহিদ সুলেমান হলে পরবর্তী সাধারণ সভা অনুষ্ঠিত হবার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়। উক্ত সভায় আগামী ২৩ ডিসেম্বর ২০২২ইং পর্যন্ত নতুন সদস্য সংগ্রহ ও পুরাতন সদস্য নবায়নের ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয়। এ উপলক্ষে ৩ সদস্য বিশিষ্ট মনোনয়ন বোর্ড ও ৩ সদস্য বিশিষ্ট নির্বাচনী বোর্ড গঠন করা হয়।

মনোনয়ন বোর্ডের সদস্যবৃন্দ হলেন : লে. কর্নেল এম. আতাউর রহমান পীর (অব.), আলহাজ্ব আতাউর রহমান এবং আরিফ মিয়া। নির্বাচনী বোর্ডের সদস্যবৃন্দ হলেন : এডভোকেট এমাদ উল্লাহ শহীদুল ইসলাম শাহীন, এডভোকেট নিজাম উদ্দিন, প্রফেসর রমা বিজয় সরকার। এছাড়া সমিতির বাৎসরিক আয়-ব্যয়, আভ্যন্তরীণ অডিট করার জন্য শমসের আলী ও মোহাম্মদ আলীকে অডিটর মনোনীত করা হয়। উল্লেখ্য, সুনামগঞ্জের কৃতিসন্তান মোছাঃ ফাতেমা বেগম সিলেট বিভাগের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক (প্রাথমিক) এবং লাভলী রানি দেব সিলেট জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক (মহিলা) নির্বাচিত হন।

এছাড়া প্রফেসর সাব্বির আহমদ বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সিলেট শাখার সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় তিনজনকেই সমিতির পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছায় অভিনন্দিত করা হয়। সর্বোপরি , সমিতির সমিতির পক্ষ থেকে সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার আলীনগর ভাটিপাড়া গ্রামের অসহায়, দারিদ্র ক্যান্সার রোগে আক্রান্ত ৫০ বছর বয়সী সাজনা বেগমকে নগদ একত্রিশ হাজার চারশত টাকা অর্থ সহায়তা প্রদান করা হয়। (বিজ্ঞপ্তি)

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ