শনিবার, মে ২৮, ২০ ২২
শিহাব খান::
২৮ এপ্রিল ২০ ২২
১২:৩৬ পূর্বাহ্ণ

নাশিদ ভুবনে-শাহান আল আসাদ

বাংলাদেশের সংস্কৃতি অঙ্গনে যখন অপসংস্কৃতির কালো ছায়ায় অন্ধকার। ঠিক তখনই সুস্থ সংস্কৃতির আলো জ্বালিয়ে হাজির হলো ইসলামি সংস্কৃতির নূর। বিভিন্ন সংগঠন সহ অসংখ্য লেখক.গীতিকার. সুরকার এবং কন্ঠ শিল্পী। যাদের কন্ঠের সুরে বিভোর হয়েছেন দেশ ও দেশের সীমানা চারিয়ে ভিন্ন ভিন্ন দেশের মানুষ। বাংলা ভাষী হয়ে যাঁরা গেয়েছেন আরবী. উর্দূ. ইংরেজি. হিন্দি ভাষায় গান তার মধ্যে অন্যতম শিল্পী শাহান। যার পৌর নাম শাহান আল আসাদ।

যার জন্ম পবিত্র ভূমি সিলেটের হযরত শাহ্ পরান (রঃ) থানার অধিনস্ত এলাকায়। পড়া লেখার হাতে খড়ি প্রথমে প্রাইমারি স্কুল পরে জামিয়া ইসলামিয়া হাফিজিয়া দারুল হাদিস দরগাহে হযরত শাহপরান (রঃ) মাদ্রাসায় হিফজ শেষ করেন। এখন নয়া সড়ক টাইটেল মাদ্রাসায় পড়া লেখায় যুক্ত আছেন। শিল্পী শাহান আল আসাদ সিলেট বন্দরবাজারের রংমহল টাওয়ারে একটি সংগীত রেকডিং স্টুডিওর প্রতিষ্টাতা পরিচালক যার নাম- আলহান আর্ট।

শিল্পী শাহান আল আসাদ বর্তমানে খুব ব্যস্ত সময় পারকরছেন এরমধ্যেই চমৎকার কয়েকটি গান রিলিজ হয়েছে তারমধ্যে - আল্লাহু আল্লাহু. হে নামাজী. বাঁকা চাঁদ. দয়াময়. নীল আকাশ. মন ভালো নেই. ঈদ মোবারক. ধন ধান্য পুষ্পে ভরা। অন্যতম এবার বিশ্ব মানবতার শেষ্ঠ মহা মানব হযরত মোহাম্মদ (সাঃ) কে নিয়ে নতুন একটি গান রিলিজ করেছেন যার নাম - হৃদয়ে মোহাম্মদ যায় গীতরচনা করেছেন মাহমুদুল হাসান এবং সুর ও কন্ঠ দিয়েছেন শিল্পী নিজেই গানটি রিলিজ হয়েছে আলহান আর্ট ইউটিউব চ্যানেলে। ইসলামি সংস্কৃতি অঙ্গনে প্রিয় তারকা সংগীত শিল্পী শাহান আল আসাদ এর অবস্থান সমুজ্জল। আগামি দিনে প্রিয় শিল্পীর কাছ থেকে আরো কিছু আঁলোকিত কাজ আশাবাদী। আমরা উনার সাফল্য দীর্ঘায়ু কল্যান সুস্থতা কামনা করি।।- শিহাব.খান

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ