শনিবার, অক্টোবর ১, ২০ ২২
বিজ্ঞপ্তি
১২ সেপ্টেম্বর ২০ ২২
৭:২০ অপরাহ্ণ

চট্টগ্রামে প্রখ্যাত বাচিকশিল্পী ঈশিতা দাস অধিকারী'র একক আবৃত্তি সন্ধ‍্যা অনুষ্ঠিত

কবিতাকুঞ্জ সাহিত্য পরিবার চট্টগ্রাম বিভাগীয় কমিটির উদ্যোগে ৯ সেপ্টেম্বর শুক্রবার বিকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে ভারতের নন্দিত আবৃত্তি শিল্পী ঈশিতা দাস অধিকারীর একক আবৃত্তি সন্ধ্যা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একুশে পদকপ্রাপ্ত ও বাংলা একাডেমির ফেলো উপমহাদেশের প্রখ্যাত বংশীবাদক (ক্যাপ্টেন) ওস্তাদ আজিজুল ইসলাম। অনুষ্ঠানে প্রধান অতিথি, ভারত হতে আগত বাচিক শিল্পী ও আবহ শিল্পী, গুনীজনদের ফুলের তোড়া দিয়ে বরণ, উত্তরীয় প্রদান ও সন্মাননা ক্রেষ্ট দিয়ে সন্মানিত করা হয়।

অনুষ্টানে সংগীতে বিশেষ অবদানের জন্য আজীবন সন্মাননা প্রদান করা হয়, বিশিষ্ট নজরুল সংগীত শিল্পী ও নজরুল গবেষক এবং নজরুল একাডেমি চট্টগ্রামের প্রতিষ্ঠাতা সভাপতি ফরিদা করিম এবং বিশিষ্ট কবি, গীতিকার ও সংগীতজ্ঞ মোঃ ইব্রাহিম হোসেনকে। অনুষ্ঠানে আমন্ত্রণক্রমে শুভেচ্ছা আবৃত্তি পরিবেশন করেন স্বরধ্বনি আবৃত্তি সংসদ ও বোধন আবৃত্তি পরিষদের বাচিকশিল্পীবৃন্দ।

স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় উপদেষ্টা কবি শুক্কুর চৌধুরী, শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালিত কবি সুমন রহমান, সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিভাগীয় কমিটির সভাপতি কবি অরুপ কুমার বড়ুয়া। সার্বিক সহযোগিতায় ছিলেন কবি ও সম্পাদক দুর্জয় পাল, কবি নান্টু বড়ুয়া সহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ। উপস্থাপনায় ছিলেন আবৃত্তি শিল্পী সোমা মুৎসুদ্দি। অনুষ্ঠানে কবি, লেখক, সাহিত‍্যিক, সাংবাদিক, বাচিক শিল্পী সহ প্রায় দুই শতাধিক সাহিত‍্যানুরাগী দর্শক উপস্থিত ছিলেন।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ