বুধবার, এপ্রিল ২১, ২০ ২১
ডেস্ক নিউজ::
২ এপ্রিল ২০ ২১
৮:৩১ অপরাহ্ণ

সাংস্কৃতিক গণ-জাগরণ ব্যতিত মানবিক মানুষ অসম্ভব : সন্তু চৌধুরী

সুরমা খেলাঘরের সাবেক সভাপতি, ফুটবলার ও বিশিষ্ট ছড়াকার সন্তু চৌধুরী বলেছেন, 'কিশোর-তরুণদের সাহিত্য, সংস্কৃতি ও খেলাধুলায় সম্পৃক্ত করতে হবে। কারণ সোনার বাংলায় সাংস্কৃতিক গণ জাগরণ ছাড়া মানবিক মানুষ তৈরি একেবারেই অসম্ভব। এরজন্য প্রতিটি পরিবার থেকে শুরু করতে হবে সাংস্কৃতিক চর্চা। প্রত্যেক পরিবারকে এই চর্চায় সম্পৃক্ত করতে না পারলে কোনভাবেই সোনার বাংলা গড়া সম্ভব নয়। কারণ এরাই একদিন দেশ পরিচালনা করবে। তাই এদের অপসংস্কৃতি ও অপশিক্ষা থেকে দূরে রাখতে হবে।

আজ শুক্রবার (২ এপ্রিল) বিকেলে সিলেট কেন্দ্রীয় শহিদমিনারে জয়বাংলা সাহিত্য ও সংস্কৃতি পরিষদ সিলেট জেলা শাখার উদ্যোগে ১৯৩তম নিয়মিত মাসিক সাহিত্য আসরে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

সংগঠনের সভাপতি বিশিষ্ট ছড়াকার অজিত রায় ভজনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাসিক গোপলা সম্পাদক মিজান মোহাম্মদের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট নাট্যকার ও ছড়াকার কনোজ চক্রবর্তী বুলবুল,বিশিষ্ট গল্পকার ও সংগঠক নিখিল রায় পূজন।

আসরে বক্তব্য ও লেখাপাঠে অংশ নেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক ও ছড়াকার দেবব্রত রায় দিপন, সহ-সভাপতি প্রভাষক জান্নাত আরা খান পান্না, কবি কামাল আহমদ, ছড়াকার নিরঞ্জন চন্দ্র চন্দ, মাসিক প্রতিভাত সম্পাদক কবি এম আলী হোসাইন, কবি নাসির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক কবি প্রশান্ত লিটন, সংগঠনের সহ-সাধারণ সম্পাদক ছড়াকার আবদুল কাদির জীবন, প্রচার সম্পাদক শহিদুল ইসলাম লিটন, কবি এস এম ফাহাদ, গীতিকবি ফরিদ আহমদ, কবি হেলাল আহমদ, নব গোপাল তালুকদার, স্বাগতা রানী দাস, বিনয় দেব সজীব প্রমুখ।

এছাড়া উপস্থিত ছিলেন- সাবিহা সুলতানা ও অর্বিণ দেব। এছাড়া আসরে ১৯২তম নিয়মিত মাসিক সাহিত্য আসরের সেরা লেখক স্বাগতা রানী দাসকে পুরস্কার ও সম্মাননা প্রদান করা হয়।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ