বুধবার, এপ্রিল ২১, ২০ ২১
বিজ্ঞপ্তি
৪ এপ্রিল ২০ ২১
৬:০ ৪ অপরাহ্ণ

আইডিয়া ও পেনী এপিলের সহযোগিতায় রমজানের খাবার পেল ১২০ পরিবার

হাওড় বেষ্টিত হত দরিদ্র মানুষের জন্য ৩০ দিনের খাবারের চাহিদা পূরণ করার লক্ষ্যে ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট এফেয়ার্স (আইডিয়া)’র উদ্দ্যেগে পেনী এপিলের সহযোগিতায় শুকনো খাদ্য সামগ্রী প্রদান করা হয়েছে। সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার দাসনোয়াগাঁও গ্রামে ৪ এপ্রিল রোববার আসন্ন রমজান মাসে এলাকার শিশু ও বয়স্কসহ সকল মানুষের পুষ্টি চাহিদা পূরণ করার জন্য ১২০ টি পরিবারকে খাদ্য সামগ্রী প্রদান করা হয়।

খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে; ৫০ কেজি চাল, ৫ লিটার তৈল, ৫ কেজি ডাল (মসুর), ১০ কেজি আটা, ৩ কেজি ছোলা, ১০ কেজি আলু, ১০ কেজি পেঁয়াজ, ২ কেজি রসুন, ১ কেজি আদা, ২ কেজি চিনি, ২ কেজি লবণ, ১ কেজি গুড়া দুধ, ১ কেজি সেমাই, ২ কেজি খেজুর, ১ কেজি ডিটার্জেন্ট এবং ২ টি সাবান। এছাড়া করোনাকালীন সময়ে জনগণকে সচেতন করার পাশাপাশি হাইজিন কিট যেমন; হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক, হ্যান্ড ওয়াশ, ডিটারজেন্ট ও সাবান প্রদান করা হয়েছে।

সেইসাথে দেশকে করোনামুক্ত করতে সরকারের সাথে কাজ করছে সংস্থাগুলো। মানুষকে তার খাদ্য নিরাপত্তা ও পুষ্টি চাহিদা পূরণ সহ স্বাস্থ্যবিধি মেনে জীবনযাপন করে নিজের সহ পরিবারের উন্নয়ন করা এই প্রকল্পে মূল উদ্দেশ্য। আইডিয়ার নির্বাহী পরিচালক নজমুল হক খাদ্য সামগ্রী বিতরনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সমন্বয় করেন প্রকল্প সমন্বয়কারী মো: শাহিনুব রহমান। 

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ