রবিবার, সেপ্টেম্বর ১৯, ২০ ২১
বিজ্ঞপ্তি::
১২ সেপ্টেম্বর ২০ ২১
৯:৩২ অপরাহ্ণ

দ্বীন প্রচারে দায়ীকে রাসূল (সা.) এর আদর্শ অনুসরণ করতে হবে: এস এম মনোয়ার হোসেন

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট মহানগরীর সভাপতি এস এম মনোয়ার হোসেন বলেন, চরিত্র মানব জীবনের অমূল্য সম্পদ। রাসূল (সা.) এর চরিত্র সকলের জন্য সর্বোত্তম আদর্শ। একজন দায়ী হিসেবে দ্বীন প্রচারের আগেই আমাদের কথা-বার্তা, আচার-আচরণ, চিন্তা-চেতনাসহ যাবতীয় কার্যক্রমে রাসূল (সা.) এর আদর্শ ও ইসলামের অনুশাসন চর্চা করতে হবে।

কিভাবে মানুষকে আল্লাহর পথে ডাকা হবে তাও আল্লাহ তাআলা স্পষ্ট করে দিয়েছেন। আল্লাহর পথে ডাকতে হবে হিকমত বা বুদ্ধিমত্তার সাথে এবং সুন্দর কথার মাধ্যমে। আর তাদের সাথে বিতর্ক করতে হবে উত্তম পন্থায়। রাসূল (সা.) ও দ্বীন প্রচারে উত্তম আদর্শ রেখে গেছেন। তাই দ্বীন প্রচারে দায়ীকে রাসূল (সা.) এর আদর্শ অনুসরণ করতে হবে।

১২ সেপ্টেম্বর, রবিবার, বাদ যুহর সিলেট তাঁতীপাড়াস্থ শাহজালাল রহমানিয়া দারুল কোরআন ইন্টা. মাদরাসার হলরুমে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট মহানগরীর ১৬নং ওয়ার্ড শাখা আয়োজিত ‘দ্বীনের দাওয়াতে উত্তম আচরণের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভা ও অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

শাখা সভাপতি মুহাম্মদ আশফাকুজ্জামান আদনানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুহাম্মদ সাইফুর রহমান তালুকদার ও সহ-সাধারণ সম্পাদক আবু নাঈমের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন শাহজালাল রহমানিয়া দারুল কোরআন ইন্টা. মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আব্দুল মুক্তাদির আল আজহারী, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের সিলেট মহানগরীর সহ-সভাপতি মারুফ আহমদ, সহ-সাধারণ সম্পাদক হোসাইন আহমদ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক রেদওয়ান মাহমুদ চৌধুরী, দি এইডেড হাই স্কুল জামে মসজিদের ইমাম মাওলানা আকমল হোসেন, জেদ্দা আল ইসলাহ সভাপতি আলহাজ্ব ক্বারী শামসুল ইসলাম ও শাহজালাল রহমানিয়া দারুল কোরআন ইন্টা. মাদরাসার শিক্ষক ক্বারী দুলাল আহমদ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শাখা সহ-সভাপতি জামিল আহমদ, সাংগঠনিক সম্পাদক মনজুরুর রহমান সাহান, সহ-সাংগঠনিক সম্পাদক শায়েখ উদ্দিন, প্রচার সম্পাদক মাহফুজুর রহমান, সহ-প্রচার সম্পাদক শাকিল হোসেন, ওলীউর রহমান, অর্থ সম্পাদক আব্দুল কাদির, অফিস সম্পাদক মিজানুর রহমান মারুফ, প্রশিক্ষণ সম্পাদক মাসুদ আহমদ প্রমুখ।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ