সোমবার, জুলাই ২২, ২০ ২৪
শাবিপ্রবি প্রতিনিধি::
৭ জুলাই ২০ ২৪
১১:৩৯ অপরাহ্ণ

সিলেটে ছিনতাইয়ের শিকার শাবিপ্রবি'র সাবেক শিক্ষার্থী; আটক ২

সিলেটে ছিনতাইয়ের শিকার হয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক এক ছাত্রী।

এ ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ। রবিবার (৭ জুলাই) ভোর সাড়ে পাঁচটায় দক্ষিণ সুরমার খোঁজারখলার কাজীরবাজার ব্রিজসংলগ্ন সড়কে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মহানগরের দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান তালুকদার।

ছিনতাইয়ের শিকার নবনীতা কর্মকার (২৭) বিশ্ববিদ্যালয়ের বন ও পরিবেশ বিজ্ঞান বিভাগের ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন।

এ ঘটনায় তিনি মহানগরের দক্ষিণ সুরমা থানায় তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন. ছিনতাইয়ের ঘটনায় আটক দুই আসামী হলেন, সুনামগঞ্জ জেলার দিরাইয়ের মো. আলা উদ্দিনের ছেলে সুহেল আহমদ রকি (১৯) ও সুনামগঞ্জের ছাতক উপজেলার গোবিন্দগঞ্জের পুরানদিঘলী গ্রামের আব্দুর নূরের ছেলে আলী নূর (২২)।

এ ঘটনায় অন্য আসামী দক্ষিণ সুরমার খোজারখোলার আব্দুর হান্নানের ছেলে শিপলু আহমদ (৩০) পলাতক রয়েছেন। মামলার এজাহারসূত্রে জানা যায়, ছিনতাইয়ের শিকার ওই ছাত্রী বরিশাল থেকে বাসযোগে ভোর পাঁচটায় সিলেটের কদমতলী বাসস্ট্যান্ডে পৌঁছান।

পরবর্তীতে এর আধাঘণ্টা পর স্ট্যান্ড থেকে অটোরিক্সাযোগে বাসায় ফেরার পথে খোঁজারখলা পয়েন্টে পৌঁছামাত্রই তিনজন ছিনতাইকারী অটোরিক্সাটি আটক করে।

এসময় ছুরির ভয় দেখিয়ে সাবেক ওই ছাত্রীর কাছ থেকে সঙ্গে থাকা মুঠোফোন ও নগদ অর্থ ছিনিয়ে নিতে চেষ্টা করেন ছিনতাইকারীরা। তখন ওই ছাত্রী তাঁর ভ্যানিটি ব্যাগে থাকা প্রয়োজনীয় কাগজপত্র শুধু ছিনতাইকারীদেরকে ফেরত দেওয়ার অনুরোধ করেন। কিন্তু এর মধ্যে একজন ছিনতাইকারী ছুরি দিয়া ছাত্রীর কাঁধে ঝুলানো ভ্যানিটি ব্যাগের ফিতা কেটে জোরপূর্বক নিয়ে যান।

ওই ছাত্রী পুনরায় কাগজপত্র ফেরত চাইলে একজন ছিনতাইকারী ছুরি দিয়ে তাঁকে আঘাত করার চেষ্টা করেন। তবে ওই ছাত্রীর গাঁয়ে আঘাত লাগেনি।

এসময় ছিনতাইকারীরা পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। তখন ওই ছাত্রী চিৎকার করলে আশেপাশের লোকজন ছিনতাইকারীদের ধাওয়া করে একজনকে আটক করেন। এসময় জরুরি সেবার ৯৯৯ নম্বরে কল পেয়ে দক্ষিণ সুরমা থানা পুলিশ ঘটনাস্থলে এসে আসামীকে থানায় নিয়ে যান। এঘটনায় ছিনতাইকারীরা ওই ছাত্রীর কাছ থেকে মুঠোফোন ও নগদ অর্থ হাতিয়ে নেন।

পরবর্তীতে দুপুর ১২টার দিকে দক্ষিণ সুরমা থানায় অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী ছাত্রী। এ বিষয়ে ছিনতাইয়ের শিকার ভুক্তভোগী নবনীতা কর্মকার বলেন, ‘ছিনতাইয়ের ঘটনার পর আমি প্রক্টর স্যারের সঙ্গে যোগাযোগ করে থানায় অভিযোগ দায়ের করি।’

এ ঘটনায় যথাযথ বিচার দাবি করেন ভুক্তভোগী এই ছাত্রী। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, ঘটনাটি জানার পর আমরা পুলিশ প্রশাসনের সঙ্গে যোগাযোগ করেছি। ভুক্তভোগী ছাত্রী মামলা দায়ের করেছেন।

পুলিশ এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন।’ সিলেট মহানগরের দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান তালুকদার বলেন, ‘এ ঘটনায় ভুক্তভোগী ছাত্রী তিনজনের নামে মামলা দায়ের করেছেন।

এর মধ্যে দুজনকে আটক করা হয়েছে। তাদেরকে আদালতে পাঠানো তবে। বাকি একজন আসামীকে ধরতে পুলিশের অভিযান চলমান রয়েছে।’

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ