শুক্রবার, আগস্ট ১৯, ২০ ২২
শাবিপ্রবি প্রতিনিধি::
৪ আগস্ট ২০ ২২
২:০ ৭ অপরাহ্ণ

মাইক্রোসফটে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে যোগ দিলেন শাবি শিক্ষার্থী নাঈম

বিশ্বের অন্যতম বড় প্রযুক্তি প্রতিষ্ঠান মাইক্রোসফটে সফটওয়্যার ইঞ্জিনিয়ার (লিড) হিসেবে যোগদান করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাবেক শিক্ষার্থী কাজী নাঈম। তিনি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। মাইক্রোসফটের আগে নাঈম থাইল্যান্ডের অ্যাগোডাতে কাজ করেছেন।

বৃহস্পতিবার (৪আগস্ট) দুপুরে শাবিপ্রবির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ার বিভাগের সহকারী অধ্যাপক এনামুল হাসান বিষয়টি নিশ্চিত করেন। সহকারী অধ্যাপক এনামুল হাসান বলেন, কাজী নাঈম আমাদের বিভাগের ১২তম ব্যাচের সাবেক শিক্ষার্থী ছিলেন। আমাদের বিভাগের অনেক শিক্ষার্থী গুগল, মাইক্রোসফট, অ্যামাজনসহ ভালো ভালো টেক জায়ান্ট প্রতিষ্ঠানগুলোতে কাজ করছেন।

শিক্ষার্থীদের এমন সাফল্যের খবর শুনতে আমাদের ভালোই লাগে। কাজী নাঈম নারায়ণগঞ্জ জেলার রূপনগর উপজেলার রূপসী এলাকার বাসিন্দা। তিনি রূপসী নিউ স্কুল অ্যান্ড কলেজ থেকে মাধ্যমিক এবং ন্যাশনাল আইডিয়াল কলেজ (ঢাকা) থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন। এরপর শাবিপ্রবির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন।

মাইক্রোসফটে যোগদানের বিষয়ে কাজী নাঈম বলেন, গত ১ই আগস্ট লন্ডনের হেড অফিসে সফটওয়্যার ইঞ্জিনিয়ার (লিড) হিসেবে যোগদান করেছি। গত এপ্রিল মাসে আমি চাকরির কনফার্মেশন পাই। মাইক্রোসফটের আগে আমি অ্যাগোডাতে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করেছি। এ সময় নিজের অনুভূতি ব্যক্ত করে নাঈম বলেন, আজকের এই জায়গা পর্যন্ত আসতে পেরে আমি অনেক আনন্দিত এবং গর্বিত। এ পর্যন্ত আসতে আমাকে অনেক চড়াই-উতরাই পাড়ি দিতে হয়েছে। আমার এই সাফল্যের পেছনে আমার বাবা-মা, শিক্ষক, সহপাঠীদের অবদান ছিলো সবচেয়ে বেশি।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ