শুক্রবার, ডিসেম্বর ২, ২০ ২২
বিজ্ঞপ্তি
২৩ নভেম্বর ২০ ২২
৫:৫৬ অপরাহ্ণ

নতুন ভিসিকে বরণ করলো সিকৃবি ক্যাম্পাস সিকৃবির নতুন ভিসিকে উষ্ণ অভ্যর্থনা

সদ্য নিয়োগ পাওয়া সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডাঃ মোঃ জামাল উদ্দিন ভূঞাকে আনন্দ আয়োজনে বরণ করে নিলো সিলেট কৃষি বিশ^বিদ্যালয়। জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়েছে। নতুন ভাইস-চ্যান্সেলর প্রফেসর জামাল-কে বরণ করতে ক্যাম্পাস থেকে প্রায় ৩০০ জনের প্রতিনিধি দল সিলেট ওসমানি আন্তর্জাতিক বিমান বন্দরে সকালে জড়ো হয়।

প্রতিনিধি দলে যুক্ত ছিলো শিক্ষক সমিতি, গণতান্ত্রিক শিক্ষক পরিষদ, অফিসার পরিষদ, গণতান্ত্রিক অফিসার পরিষদ, কর্মচারী পরিষদ, বাংলাদেশ ছাত্রলীগ সিকৃবি শাখাসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্তরের শিক্ষার্থী-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। পরবর্তীতে ওসমানি আন্তর্জাতিক বিমান বন্দর থেকে একটি গাড়ি বহর ক্যাম্পাসের উদ্দেশ্যে যাত্রা করে।


ক্যাম্পাসের প্রধান ফটকে ভিসি প্রফেসর জামালকে ফুলের পাপড়ি ছিটিয়ে বরণ করে ছাত্রলীগ। ভাইস চ্যান্সেলর পরবর্তীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পুষ্পস্তবক অর্পণ শেষে প্রশাসন ভবনে ভাইস চ্যান্সেলর প্রফেসর ডাঃ মোঃ জামাল উদ্দিন ভূঞাকে রেজিস্ট্রারের নেতৃত্বে দপ্তর প্রধানবৃন্দ স্বাগত জানান।

উল্লেখ্য একাধারে শিক্ষক, গবেষক ও সংগঠক প্রফেসর ডাঃ মোঃ জামাল উদ্দিন ভূঞা ভেটেরিনারি সার্জন হিসেবে কর্মজীবন শুরু করেন। দীর্ঘ ২৮ বছরের কর্মজীবনে তিনি অধ্যাপনার পাশাপাশি সিকৃবির সিন্ডিকেট সদস্য, ডিন, রেজিস্ট্রার, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা), পরিচালক (ভেটেরিনারি ক্লিনিক্স), পরিচালক (শারীরিক শিক্ষা), পরিচালক (খামার), অতিরিক্ত পরিচালক (আইকিউএসি), বিভাগীয় প্রধান, হোস্টেল সুপার, সভাপতি (বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ক্রয় কমিটি) সহ অন্যান্য গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। এছাড়া একজন সংগঠক হিসেবে তিনি কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশ সিলেট চ্যাপ্টারের সভাপতি, সিকৃবির গণতান্ত্রিক শিক্ষক পরিষদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, সভাপতি, শিক্ষক সমিতির সভাপতি, বিশ্ববিদ্যালয় কৃষ্ণচূড়া সাংস্কৃতিক সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

এদিকে নতুন ভাইস-চ্যান্সেলর হিসেবে প্রফেসর ডাঃ জামাল উদ্দিন ভূঞা নিয়োগ পাবার পর শুভেচ্ছার সাগরে ভাসছেন তিনি। এসময় ক্যাম্পাসের বিভিন্ন রাজনৈতিক, অরাজনৈতিক ও সামাজিক সংগঠনগুলো ভাইস চ্যান্সেলর সচিবালয়ে এসে ফুল দিয়ে অভ্যর্থনা জানান। দিনব্যাপী সংবর্ধনায় বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা), প্রক্টরিয়াল বডি, প্রভোস্ট কাউন্সিল, আঞ্চলিক সমিতি, কৃষ্ণচূড়া সাংস্কৃতিক সংঘ, সাংবাদিক সমিতি, সিকৃবি গ্রাজুয়েট্স এর সদস্যবৃন্দ অংশ নিয়েছেন। এসময় ভিসি প্রফেসর জামাল বলেন, “সিলেট কৃষি বিশ^বিদ্যালয় ‘আমার’ নয়, এ বিশ^বিদ্যালয় ‘আমাদের’। আমাদের বিশ^বিদ্যালয়ের জন্য আমরা কাজ করে যাবো। প্রত্যেকের আলাদা ‘জব ডেস্ক্রিপশন’ রয়েছে, সবাই যার যার দায়িত্ব নিষ্ঠার সাথে কাজ করে যাবে।” ভিসি হিসেবে দায়িত্ব প্রদান করায় তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এসময় তিনি শিক্ষার্থীদের পাশাপাশি প্রশাসনের সর্বস্তরের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের সহযোগিতা কামনা করেন।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ