মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০ ২৩
সেলিম আহমেদ::
৩০ নভেম্বর ২০ ২২
১০ :৪৩ অপরাহ্ণ

কুলাউড়ায় ১৭টি মাদ্রাসার মধ্যে দাখিলে বাবনিয়া হাসিমপুর নিজামিয়া আলিম মাদ্রাসা শীর্ষে

দাখিল পরীক্ষার ফলে মাদ্রাসা বোর্ডে মৌলভীবাজার কুলাউড়া বাবনিয়া হাসিমপুর নিজামিয়া আলিম মাদ্রাসা এ বছর কুলাউড়ায় ১৭টি মাদ্রাসার মধ্যে শীর্ষস্থানে রয়েছে । এ মাদ্রাসা থেকে দাখিল পরীক্ষায় এবছর ১৩২ জন পরিক্ষার্থী অংশগ্রহন করে । ১১০ জন পরিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে । এদের মধ্যে A+ ৫ জন, A ৪৭ জন, A- ৩৯ জন B ১৩ জন এবং C ৬ জন, সর্বমোট ১১০ জন পরিক্ষার্থী ২০২২ সালের দাখিল পরীক্ষায় উত্তীর্ণ হয় ।

গত সোমবার (২৮ নভেম্বর) দুপুরে মাদ্রাসার অধ্যক্ষ মুফতি আহসান উদ্দিন পরীক্ষার্থীদের সামনে দাঁড়িয়ে ফল ঘোষণা করেন । ফল প্রকাশের পর শিক্ষার্থী ও শিক্ষকরা আনন্দ-উল্লাসে মেতে ওঠেন। ভালো ফলের জন্য আল্লাহর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে পরীক্ষার্থীরা একে অপরকে জড়িয়ে ধরে আবেগে আপ্লুত হয়ে পড়ে। মাদ্রাসার অধ্যক্ষ মুফতি আহসান উদ্দিন জানান, ১৯৯৭ সালে প্রতিষ্ঠিত এ মাদ্রাসাটি এরই মধ্যে জেলার শীর্ষস্থানীয় একটি শিক্ষাপ্রতিষ্ঠানে রূপ লাভ করেছে ।

ফলে প্রতিবছরই মাদ্রাসাটি এগিয়ে থাকে। কেন্দ্রীয় পরীক্ষায় এ প্রতিষ্ঠানটি বরাবরই গৌরবোজ্জ্বল ফল লাভ করে । প্রতিষ্ঠানের সাফল্যের জন্য তিনি শুকরিয়া আদায় করেন । তিনি প্রতিষ্ঠানটির উন্নতির জন্য শিক্ষক ও অভিভাবকসহ সর্বমহলের আন্তরিক সহযোগিতা কামনা করেন । এছাড়া কুলাউড়া উপজেলার আরো ১৬টি মাদ্রাসা দাখিল পরিক্ষায় শিক্ষার্থীরা অংশগ্রহন করে ।

শ্রীপুর সিনিয়র মাদ্রাসা ৪৬ জনের মধ্যে ২১ জন উত্তীর্ণ হয় । হিংগাজীয়া সিনিয়র মাদ্রাসা ৭০ পরিক্ষার্থীর মধ্যে ৫১ উত্তীর্ণ হয় , দারুছুন্না ইসলামিয়া আলিম মাদ্রাসা ৬০ পরিক্ষার্থীর মধ্যে ৪৪ জন উত্তীর্ণ , মনসুর মোহাম্মদিয়া সিনিয়র মাদ্রাসা ২৯ জনের মধ্যে ২১ জন উত্তীর্ণ , গৌড়করন দাখিল মাদ্রাসা ২৪ পরিক্ষার্থীর মধ্যে ১৩ জন উত্তীর্ণ হয় , গিয়াস নগর দাখিল মাদ্রাসা ৮১ জন পরিক্ষার্থীর মধ্যে ৬৫ জন উত্তীর্ণ হয় , ভাটেরা মদিনাতুল সাইফুল তাহমিনা দাখিল মাদ্রাসা ৩০ পরিক্ষার্থীর মধ্যে ২৯ জন উত্তীর্ণ হয় , কুলাউড়া জালালিয়া দাখিল মাদ্রাসা ৩১ জন পরিক্ষার্থীর মধ্যে ২৫ জন উত্তীর্ণ হয় , হাসিম পুর দাখিল মাদ্রাসা ৫৪ জন পরিক্ষার্থীর মধ্যে ৩১ জন উত্তীর্ণ হয় , ভুকশিমইল আলিম মাদ্রাসা ৩৮ জন পরিক্ষার্থীর মধ্যে ৩২ উত্তীর্ণ হয় , চৌধুরী বাজার দাখিল মাদ্রাসা ৫৫ জন পরিক্ষার্থীর মধ্যে ৪০ জন উত্তীর্ণ হয় , বরমচাল হযরত খন্দকার দাখিল মাদ্রাসা ৩৪ জন পরিক্ষার্থীর মধ্যে ৩১ জন উত্তীর্ণ হয় , ভাটেরা দারুছুন্না দাখিল মাদ্রাসা ৪৫ জন পরিক্ষার্থীর মধ্যে ৩৬ উত্তীর্ণ হয় ,বাংলা টিলা দাখিল মাদ্রাসা ৪০ জন পরিক্ষার্থীর মধ্যে ১৯ জন উত্তীর্ণ হয় , গনকিয়া দাখিল মাদ্রাসা ৫৯ জন পরিক্ষার্থীর মধ্যে ৫০ জন উত্তীর্ণ হয় , গাজী পুর দাখিল মাদ্রাসা ২৭ জন পরিক্ষার্থীর মধ্যে ৮ জন উত্তীর্ণ হয় । ২০২২ সালের কুলাউড়া উপজেলার ১৭ টি মাদ্রাসা থেকে ৮৫৫ জন পরিক্ষায় অংশগ্রহন করে, উত্তীর্ণ হয় ৬২৬ জন , জিপিএ-৫ পেয়েছে ১০ জন ।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ