শনিবার, অক্টোবর ১, ২০ ২২
বিজ্ঞপ্তি
১৪ সেপ্টেম্বর ২০ ২২
৭:১৬ অপরাহ্ণ

মুজতবা আলী সাহিত্য পুরস্কার পেলেন অধ্যাপক স্বপ্নীল

১৩ সেপ্টেম্বর সংস্কৃতি বিকাশ কেন্দ্রে অনুষ্ঠিত হলো বহু ভাষাবিদ পন্ডিত ড. সৈয়দ মুজতবা আলীর ১১৮ তম জন্মবার্ষিকী। এই উপলক্ষে বিশ্ব কবিমঞ্চ বাংলাদেশ এর আয়োজনে আলোচনা সভা,কবিতা পাঠ ও মুজতবা আলী সাহিত্য পুরস্কার ২০২২ প্রদানের আয়োজন করা হয়।

বিশ্ব কবিমঞ্চ এর আহবায়ক কবি পুলক কান্তি ধর এর সভাপতিত্বে এই অনুস্ঠানে চিকিৎসা বিজ্ঞান বিষয়ক প্রবন্ধ সাহিত্যে বিশেষ অবদান রাখায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের লিভার বিভাগের অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীলকে 'সৈয়দ মুজতবা আলী সাহিত্য পুরস্কার ২০২২' প্রদান করা হয়।

ইতিপূর্বে জাতীয় অধ্যাপক কবীর চৌধুরী, ড. আনিসুজ্জান,ড. সিরাজুল ইসলাম চৌধুরী, অধ্যাপক মমতাজ উদ্দিন আহমদ, ড. জিল্লুর রহমান সিদ্দিকী, ড. মুহাম্মদ সামাদ, ফরিদুর রেজা সাগরসহ অনেকেই এই পুরস্কারে ভুষিত হন। এতে কবিতা পাঠ করেন কবি লিলি শেঠ,রুপালী বড়ুয়া, সাদিয়া আরমান, সঙ্গীত করেন চামেলী সিনহা ও অমৃতা অদিতি অথী।

অনুস্ঠানে বক্তারা বলেন সৈয়দ মুজতবা আলীর অনুষ্ঠান রাষ্ট্রীয়ভাবে করা উচিত।মুজতবা আলীর বই পড়লে বিশ্ব জ্ঞানের ভান্ডার সমৃদ্ধ হবে। উল্লেখ্য বিশ্ব কবিমঞ্চ বাংলা কবিতায় এবং বাঙালি কবিদের বিকাশন প্রসারে বহুদিন কাজ করে যাচ্ছে। দেশ এবং দেশের বাইরে ভারত, মার্কিন যুক্তরাষ্ট্র পৃথিবীর বিভিন্ন দেশে এই সংগঠনটির শাখা রয়েছে এই বিশ্ব কবিমঞ্চের।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ