মঙ্গলবার, জুন ১৮, ২০ ২৪
বিজ্ঞপ্তি::
২ মে ২০ ২৪
৯:১৯ অপরাহ্ণ

সিলেটে ৪দিন ব্যাপী কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ সমাপ্ত

বর্নিল আয়োজনের মধ্য দিয়ে সমাপ্ত হয়েছে সিলেট পলিটেকনিক ইনস্টিটিউট আয়োজিত চারদিনব্যাপী কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ।

বৃহস্পতিবার (২ মে) সিলেট পলিটেকনিক ইনস্টিটিউট এর কনফারেন্স হলে প্রতিষ্ঠানের সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারার আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে ৪ দিনের বর্নিল এই আয়োজনে সম্পন্ন হয়।

বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তর সিলেট অঞ্চলের আঞ্চলিক পরিচালক ও সিলেট পলিটেকনিক ইনস্টিটিউট এর অধ্যক্ষ মোহাম্মদ রিহান উদ্দিনের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউট এর উপাধ্যক্ষ মোহাম্মদ বিল্লাল হোসেন।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট পলিটেকনিক ইনস্টিটিউট এর সিভিল বিভাগের বিভাগীয় প্রধান প্রকৌশলী মমতাজ উদ্দিন, মেকানিক্যাল বিভাগের বিভাগীয় প্রধান এ কিউ এ জোবায়ের, ইলেকট্রিক্যাল বিভাগের বিভাগীয় প্রধান সরোজ কান্তি হালদার, ইলেকট্রনিকস বিভাগের বিভাগীয় প্রধান ফখরুল ইসলাম, রুনা লায়লা চৌধুরী।

ইনষ্ট্রাকটর দেবযানী তরফদার এর সঞ্চালনায় সমাপনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন একাডেমিক ইনচার্জ প্রকৌশলী মোহাম্মদ ইকবাল চৌধুরী।

এসময় বক্তারা বলেন, বর্ন্যাঢ্য র‌্যালী, সেমিনার, জব ফেয়ার সহ নানান গুরুত্বপূর্ণ আয়োজনের মাধ্যমে ২৮ এপ্রিল থেকে শুরু হওয়া চারদিন ব্যাপী কারিগরি শিক্ষা সপ্তাহ অত্যন্ত সফল ভাবে সম্পন্ন হয়েছে।

এ শিক্ষা সপ্তাহের মাধ্যমে কারিগরি শিক্ষার সুফল সম্পর্কে খুব সহজেই সাধারণ মানুষ জানতে পেরেছে। তারা আরো বলেন, এ ধরনের আয়োজনের ফলে আগামী প্রজন্ম কারিগরি শিক্ষা গ্রহণে উদবুদ্ধ হয়েছে এবং উন্নত বিশ্বের মত বাংলাদেশে কারিগরি শিক্ষা প্রসারে এই শিক্ষা সপ্তাহ উদযাপন যুগান্তকারী ভূমিকা রাখবে।

উল্লেখ্য, গত ২৮ এপ্রিল সারাদেশের ন্যায় সিলেট পলিটেকনিক ইনস্টিটিউটে শুরু হয় কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ।

কারিগরি শিক্ষা সপ্তাহের ২য় দিনে (২৯ এপ্রিল) স্মার্ট বাংলাদেশ ও চতুর্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় কারিগরি শিক্ষা শীর্ষক বিশেষ সেমিনার অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব ড. সিরাজুল ইসলাম। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সি এস সি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ফরহাদ রাব্বি।

আয়োজনের ৩য় দিনে দেড় হাজার চাকুরি প্রত্যাশীর অংশগ্রহণে অনুষ্ঠিত হয় দিনব্যাপী চাকুরি মেলা। এতে প্রায় দুই শতাধিক চাকুরী প্রার্থীকে চাকুরীতে নিয়োগের জন্য প্রাথমিকভাবে বাছাই করেছে চাকুরি মেলায় আগত শিল্প কারখানা সহ বিভিন্ন চাকুরিদাতা প্রতিষ্ঠান।

চারদিন ব্যাপী আয়োজন এর সমাপনী অনুষ্ঠান বৃহস্পতিবার (২ মে) সিলেট পলিটেকনিক ইনস্টিটিউট এর শিক্ষার্থীদের কবিতা, নৃত্য এবং সংগীতের মনোমুগ্ধকর পরিবেশনার মাধ্যমে সফলভাবে সমাপ্ত হয়। বিজ্ঞপ্তি

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ