মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০ ২৩
বিজ্ঞপ্তি
২২ জানুয়ারী ২০ ২৩
৮:০ ৭ অপরাহ্ণ

সিলেট বিভাগের কলেজ অধ্যক্ষবৃন্দদের নিয়ে লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম কর্মশালা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর মোঃ মশিউর রহমান বলেছেন, সরকার স্মার্ট বাংলাদেশ গড়তে প্রযুক্তির মাধ্যমে শিক্ষাঙ্গনকে সুনামের সাথে এগিয়ে নিয়ে যাচ্ছে। শিক্ষাক্ষেত্রে সরকারের দেয়া সুযোগ-সুবিধা গ্রহনের মাধ্যমে শিক্ষার্থীদের জ্ঞান অর্জন করাতে হবে। তিনি বলেন, কলেজ শিক্ষকগণ শিক্ষার মান উন্নয়নে আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছেন।

তাদের কাজের সুফল হিসেবে শিক্ষার্থীরা শিক্ষা গ্রহণ করে দেশ বিদেশে গুরুত্বপূর্ণ অবস্থানে নেতৃত্ব দিচ্ছেন। আগামীতে শিক্ষার গুণগতমান উন্নয়ন ও শিক্ষাক্ষেত্রে সকল শিক্ষকদের দায়িত্বশীলতার সাথে কাজ করার আহবান জানান।

প্রফেসর ডক্টর মোঃ মশিউর রহমান গত ২১ জানুয়ারি শনিবার সকালে নগরীর উপশহর পয়েন্ট সংলগ্ন বীর মুক্তিযোদ্ধা ড. আহমদ আল কবির সীমান্তিক কমপ্লেক্সের হলরুমে সিলেট বিভাগের কলেজ অধ্যক্ষবৃন্দদের নিয়ে লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সীমান্তিক আইডিয়াল টিচার্স ট্রেনিং কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুর রউফ তাপাদারের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরিচালক (প: ও উ:) সুমন চক্রবর্তী, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক তাবাসসুম আমিনা। কর্মশালায় সিলেট বিভাগের ২৯টি কলেজের অধ্যক্ষবৃন্দ অংশ গ্রহণ করেন এবং বিভিন্ন বিষয়ে মতামত ব্যক্ত করে বক্তব্য রাখেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২২৫৭টি কলেজের শিক্ষার মান নিয়ন্ত্রণ ও মানোন্নয়নের জন্য একটি শিক্ষা ব্যবস্থাপনা সিস্টেমের (এলএমএস) প্রয়োজনীয়তাকে সামনে রেখে কর্মশালায় লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম বা এলএমএস এর সফটওয়্যার সিস্টেমের মাধ্যমে শিক্ষক, শিক্ষার্থী এবং শিক্ষা প্রশাসক/ ব্যাবস্থাপকদের শিক্ষাসেবা প্রদান বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়। বিজ্ঞপ্তি

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ