সোমবার, জুলাই ২২, ২০ ২৪
শিহাব খান::
২৭ জুন ২০ ২৪
৫:৪০ অপরাহ্ণ

অধম্য গতিতে - ইকবাল হুসাইন

ইসলামি সংস্কৃতি অঙ্গন আঁলোকিত করেছেন শিল্পী ইকবাল হুসাইন। জনপ্রিয় জননন্দিত যাকে নতুন করে পরিচয় করিয়ে দেয়ার কিছু নেই।

যার প্রশংসা দুই কলমে লিখে শেষ করা যাবে না। যার কন্ঠে যার সুরে নাশিদ বা সংগীত প্রেমিক মানুষ হয়েছেন মুগ্ধ। উনার অঙ্গ-ভঙ্গি সবার চাইতে ভিন্ন।

যার কন্ঠ সুর ইসলামি সংগীত অঙ্গন পেয়েছে নতুনত্বের ছোঁয়া । যার অক্লান্ত পরিশ্রমে মুমিনের হৃদয় হয়েছে উজ্জিভীত। ইকবাল হুসাইন সুস্থ ধারার বিনোদনের জন্য কাজ করে যাচ্ছেন অধম্য গতিতে।

এরি মধ্যে সংস্কৃতি অঙ্গনে কয়েক দাচে কাজ করছেন। তার মধ্যে অন্যতম ইসলামি নাশিদ বা সংগীত। সেই সাথে সংস্কৃতি মনা মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন তারকা ইকবাল হুসাইন।

বর্তমানে অনেক ব্যস্ত সময় পার করছেন শিল্পী ইকবাল হুসাইন। এরি মধ্যে কয়েকটি নাশিদ উপহার দিয়েছেন জাতীকে।

তার মধ্যে ইনশাআল্লাহ. হিংসার আগুনে. ইতিহাস. হারানো জমিন. আল্লাহু আল্লাহু. বিশ্ব নবী. বিচার হবে. কে তুই. স্বাধীকার. পলিটিক্স. লা-তাহযান. দল. স্বাধীনতা ফিরিয়ে দাও. হিকমত. চোর গুলো গেলো কই. এই তো সময়, তাকওয়া. জন্ম থেকে জ্বলছি মাগো. ও দেশের জনগন. মানবতা নেই. পর করেছিস কারে. আবার মানুষ হও. সর্বহারা. দ্বীনের সাথী. আমায় করো না ক্ষমা. জ্বলে উঠো. একবার ভেবে দেখো. করা নাড়ে গাজওয়া. প্রশ্ন করো বিবেক টাকে. যেওনা ভুলে শপথ তোমার. হক কথা. সাহসিনী মুসকানি. চলে যায় যদি কেউ. তোমাকে দেখেনি. এসো এক হয়ে যাই. শোনো মেয়ে. ভুলে যাও ভেদাভেদ. সহ অনান্য।

বর্তমান বিশ্বে অনলাইন মিডিয়ার জুড়ি নেই তার মধ্যে জনপ্রিয়তার প্রথম সাড়িতে অবস্থান করছে ইউটিউব চ্যানেল। বিগত ১৪জুন ২০২৪তারিখে শিল্পী ইকবাল হুসাইন এর অফিসিয়াল ইউটিউব চ্যানেলে রিলিজ করেছেন নতুন গান শিরোনাম " এহতেসাব" যার কথা লিখেছেন নূর উদ্দীন চৌধুরী ও কন্ঠ সুর করেছেন শিল্পী নিজেই। সেই গান ও ভিডিও দৃশ্য শ্রোতা মহলে ব্যপক প্রশংসা কোড়িয়েছে।

ইসলামি সংস্কৃতি অঙ্গনে প্রিয় তারকা সংগীত শিল্পী ইকবাল হুসাইন এর অবস্থান সমুজ্জল। আগামি দিনে প্রিয় শিল্পীর কাছ থেকে আরো কিছু আঁলোকিত কাজ আশাবাদী।

আমরা উনার সাফল্য দীর্ঘায়ু কল্যান সুস্থতা কামনা করি।।- শিহাব.খান

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ