শুক্রবার, ডিসেম্বর ২, ২০ ২২
শাবিপ্রবি প্রতিনিধি::
২৭ সেপ্টেম্বর ২০ ২২
৪:৩৪ অপরাহ্ণ

ট্যুরিস্ট ক্লাব সাস্ট'র বিশ্ব পর্যটন দিবস পালিত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) একমাত্র ভ্রমণ বিষয়ক সংগঠন 'ট্যুরিস্ট ক্লাব সাস্ট' বিশ্ব পর্যটন দিবস-২০২২ উপলক্ষে দিন ব্যাপি কর্মসূচি পালন করেছে।

মঙ্গলবার (২৭শে সেপ্টেম্বর) সকাল ৯ টায় 'এডুকেটিভ এন্ড ফান সেশন উইথ টি ওয়ার্কার চিলড্রেনস' নামে চা-শ্রমিক শিশুদের নিয়ে শিক্ষাবিষয়ক কর্মসূচি পালন এবং দুপুর ১:৩০ টায় ক্যাম্পাসে র‍্যালি এবং কেক কেটে দিবসটি উদযাপন করে। দিবসের শুরুতে চা শ্রমিক শিশুদের মাঝে শিক্ষাসামগ্রী ও খাবার বিতরন করে ট্যুরিস্ট ক্লাবের সদস্যরা।

এতে উপস্থিত ছিলেন, ট্যুরিস্ট ক্লাব সাস্টের উপদেষ্টা সহযোগী অধ্যাপক ড. মাহবুবুল হাকিম, সহকারী অধ্যাপক ফারহানা আহমেদ, সভাপতি আশরাফ ইবনে হেলাল, সাধারন সম্পাদক মোঃ হাসিবুর রহমান, সিনিয়র সহ-সভাপতি শাফায়াত আহমেদ সহ সাবেক ও বর্তমান সদস্যরা উপস্থিত ছিলেন। সংগঠনের উপদেষ্টা ড. মাহবুবুল হাকিম সবাইকে পর্যটন দিবসের শুভেচ্ছা জানিয়ে পর্যটন পুনর্বিবেচনা প্রতিপাদ্যকে সামনে রেখে ট্যুরিস্ট ক্লাব সাস্টের সামনে আরো এগিয়ে যাওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন।

এছাড়াও সংগঠনের সভাপতি আশরাফ মিনহাজ বলেন, দেশের পর্যটন শিল্পকে এগিয়ে নিতে ট্যুরিস্ট ক্লাব সাস্টের সর্বদা সচেষ্ট ভূমিকা পালনে আশাবাদ ব্যক্ত করেন এবং সাধারণ সম্পাদকের বক্তব্যে মোঃ হাসিবুর রহমান সকলকে পরিবেশ দূষনমুক্ত রাখতে সচেতন হওয়ার পাশাপাশি পর্যটনকে এগিয়ে নিতে সচেষ্ট হওয়ার আহ্বান জানান। উল্লেখ্য যে, ১৯৮০ সাল থেকে জাতিসংঘের বিশ্ব পর্যটন সংস্থা ২৭ সেপ্টেম্বর আন্তর্জাতিক ভাবে দিবসটি উদযাপন করে আসছে। এবারের প্রতিপাদ্য বিষয় হিসেবে 'রিথিনকিং ট্যুরিজম' বা 'পর্যটন পুনর্বিবেচনা' কে নির্ধারণ করা হয়েছে।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ