শুক্রবার, আগস্ট ১৯, ২০ ২২
বিজ্ঞপ্তি
৩ আগস্ট ২০ ২২
১:০ ০ অপরাহ্ণ

স্কাউটস সিলেট অঞ্চলের উদ্যোগে উপজেলা চেয়ারম্যান এলিমকে সংবর্ধনা প্রদান

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাশুক উদ্দিন আহমদ বলেছেন, স্কাউটস আন্দোলনকে আরো এগিয়ে নিতে ও গতিশীল করতে স্কাউটস নেতৃবৃন্দরা আন্তরিকতা এবং সুনামের সাথে কাজ করছেন। তাঁদের সফলতার কারণে স্কাউটস অঙ্গন দেশ বিদেশে সুপরিচিতি লাভ করেছে।

তিনি সংবর্ধিত অতিথির বর্ণাঢ্য জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বলেন, এই সংবর্ধনা তাঁর কর্মস্পৃহা অনেকগুণ বাড়িয়ে দিয়েছে। তিনি স্কাউট, গার্লস স্কাউট, রোভার, স্কাউট নেতা সহ সবাইকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভুদ্ধ হয়ে দেশ গঠনে একাত্ম হয়ে কাজ করার আহবান জানান।

তিনি গত ৩১ জুলাই রবিবার বিকেলে লক্ষনাবন্দস্থ বাংলাদেশ স্কাউটস এর আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রের হল রুমে সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও সিলেট মেট্রো জেলা স্কাউটস নিয়ে গঠিত সিলেট আঞ্চলিক স্কাউটস এর উদ্যোগে গোলাপগঞ্জ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও বাংলাদেশ স্কাউটস জাতীয় নির্বাহী কমিটির সদস্য মঞ্জুর কাদির শাফি এলিম এর সম্মানে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও সিলেট আঞ্চলিক স্কাউটস এর সভাপতি প্রফেসর ড. রমা বিজয় সরকার এর সভাপতিত্বে ও আঞ্চলিক উপ-কমিশনার প্রমথ সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে রাখেন গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর কাদির শাফি এলিম। স্বাগত বক্তব্য রাখেন আঞ্চলিক স্কাউটস সম্পাদক মুবিন আহমদ জায়গীরদার। বক্তব্য রাখেন আঞ্চলিক স্কাউটস কমিশনার মহিউল ইসলাম মুহিত, কোষাধ্যক্ষ ও আরটিএম ইউনিভার্সিটির ছাত্রকল্যাণ উপদেষ্টা অধ্যক্ষ মাজেদ আহমেদ চঞ্চল, উপ-আঞ্চলিক কমিশনার সুষমা সুলতানা রুহী ও সিলেট জেলা স্কাউটস কমিশনার মোঃ মামুন আহমদ প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি সহ অতিথিবৃন্দ সংবর্ধিত অতিথিকে সম্মাননা ক্রেষ্ট দিয়ে সংবর্ধনা প্রদান করেন। এছাড়াও আঞ্চলিক স্কাউটস ও প্রতিটি স্কাউটস জেলা স্কাউটসের পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে বরণ করেন। সংবর্ধনা অনুষ্ঠানের পূর্বে আঞ্চলিক স্কাউটস এর নির্বাহী কমিটির সভায় আঞ্চলিক কোষাধ্যক্ষ অধ্যক্ষ মাজেদ আহমেদ চঞ্চল প্রায় এক কোটি বিশ লক্ষ টাকার খসড়া বাজেট উপস্থাপন করেন এবং ব্যাপক আলোচনাক্রমে তা অনুমোদিত হয়।

নির্বাহী কমিটির অপর এক সভায় সিলেট শহরে বার তলা স্কাউট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের তারিখ নির্ধারণ সহ উপজেলা, জেলা, আঞ্চলিক সমাবেশ এবং জাতীয় ও আন্তর্জাতিক জাম্বুরীসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়। অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর কাদির শাফি এলিম বলেন, এই সংবর্ধনা স্কাউটিং সম্প্রসারণ ও উন্নয়নে আমার দায়িত্ব আরও বাড়িয়ে দিয়েছে। তিনি আঞ্চলিক স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র এলাকার উন্নয়ন সহ স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রের উন্নয়নে বিশেষ প্রকল্প গ্রহণের ঘোষণা প্রদান করেন।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ