মঙ্গলবার, জুন ১৮, ২০ ২৪
ডেস্ক নিউজ::
৪ মে ২০ ২৪
৬:২২ অপরাহ্ণ

জমকালো আয়োজনে মুরারিঁচাদ কলেজ পদার্থবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশন'র প্রথম পুনর্মিলনী

জমকালো আয়োজনের মধ্য দিয়ে প্রথম বার পালিত হল মুরারিঁচাদ কলেজ পদার্থবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশন'র পুনর্মিলনী। প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলায় পরিনত হয় পদার্থবিজ্ঞান প্রাঙ্গণ।

দীর্ঘদিন পরে একে অন্যের সাথে দেখা হয় এবং আনন্দ উল্লাসে মেতে উঠেন সবাই। শনিবার পতাকা, জাতীয় সংগীত ও বেলুন উড়িয়ে পদার্থবিজ্ঞান প্রাঙ্গনে পুনর্মিলনীর উদ্বোধন করেন মুরারিঁচাদ কলেজ পদার্থবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগাীয় প্রধান ও বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর আহমদ হুসেইন। উদ্বোধন শেষে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়।


র‌্যালিটি কলেজের বিভিন্ন বিভাগ পরিদর্শন শেষ করে শত শত শিক্ষার্থী ও শিক্ষকরা হিলালপর ড্রীমল্যান্ড ওয়াটার পার্ক এর উদ্দেশ্যে যাত্রা শুরু করেন। দ্বিতীয় পূর্বে অনুষ্ঠানে মুরারিঁচাদ কলেজ পদার্থবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশন'র পুনর্মিলনী'র আহবায়ক প্রফেসর ড. মুহাম্মদ আলাউদ্দিন খান এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মুরারিঁচাদ কলেজ'র অধ্যক্ষ প্রফেসর আবুল আনাম মো. রিয়াজ।

আহবায়ক কমিটির সদস্য সচিব আনোয়ার হোসেন সুমন ও ফৌজিয়া আক্তারের যৌথ পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন পদার্থবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশন'র পুনর্মিলনীর আহবায়ক এডভোকেট সামছুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মুরারিঁচাদ কলেজ'র পদার্থবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান প্রফেসর আব্দুল হাই, মুরারিঁচাদ কলেজ'র পদার্থবিজ্ঞানের প্রাক্তন শিক্ষক প্রফেসর রতীশ চন্দ্র দাস তালুকদার, মুরারিঁচাদ কলেজ'র পদার্থবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান প্রফেসর পরাগ কান্তি দেব, মেট্রোপলিটন ইউনির্ভাসিটির প্রফেসর মুকাম্মেল ওয়াহেদ।


স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন প্রাক্তন শিক্ষার্থী,সাব্বির আহমদ, মদন মোহন কলেজের শিক্ষক রঞ্জিত মোহন্ত, আয়শা আক্তার রুমি, এডভোকেট এমরান আহমদ চৌধুরী, তাজ উদ্দিন, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় এর শিক্ষক ড. শ্যামল রঞ্জন চক্রবর্তী, আব্দুল মুহিত চৌধুরী রিমু, হুসেন সাগর সারওয়ার, হাবিবুর রহমান, আনোয়ার রেজা চৌধুরী, আজাদ উদ্দিন, এরশাদ আলী, মাধব রায়। উদ্বোধকের বক্তব্যে প্রফেসর আহমদ হুসেইন বলেন, শিক্ষক ও ছাত্রদের চিরন্তন মিলবন্ধনের মাধ্যম হলো অ্যালামনাই অ্যাসোসিয়েশন।

তিনি বলেন, প্রতিবছর অ্যালামনাই অ্যাসোসিয়েশন'র পুনর্মিলনী করা প্রয়োজন। যার মাধ্যমে, ছাত্র- শিক্ষক মধ্যে আন্তরিকতা সৃষ্ঠি হয়। প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর রিয়াজ বলেন, শিক্ষার্থীদের বিভিন্নভাবে অসহযোগিতা করা অ্যালামনাই অ্যাসোসিয়েশনের মূল উদ্দেশ্য। বর্তমান প্রজন্ম শুধু পদার্থবিজ্ঞান পড়ার পাশাপাশি দেশের কল্যানে উন্নয়নে, সমাজের জন্য কাজ করার মানসিকতা , নৈতিক শিক্ষায় শিক্ষিতজাতি গড়েতুলতে প্রচেষ্টা থাকবে। -বিজ্ঞপ্তি

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ