শনিবার, এপ্রিল ২০ , ২০ ২৪
বিজ্ঞপ্তি::
২৮ ফেব্রুয়ারী ২০ ২৪
৮:০ ২ অপরাহ্ণ

গঙ্গা-পদ্মা মেলবন্ধন সাহিত্য ও সংস্কৃতি সম্মেলনে সম্মাননা স্বারক পেয়েছেন ডা.স্বপ্নীল

বাংলাদেশ ও ভারতের সংস্কৃতিক কর্মীদের নিয়ে পরিচালিত সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক স্বেচ্ছাসেবী সংগঠন গঙ্গা-পদ্মা মেলবন্ধন-এর সাহিত্য ও সংস্কৃতি সম্মেলন ২০২৪ সম্মাননা স্বারক পেয়েছেন সংগঠনের উপদেষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি ডিভিশনের প্রধান ও সম্প্রীতি বাংলাদেশ এর সদস্য সচিব অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারী) দুপুরে ল্যাবএইড ডায়াগনস্টিক, সিলেটে “স্বপ্নীল লিভার সেন্টারে" সংগঠনের নেতৃবৃন্দ তাঁর হাতে এই সম্মাননা স্বারক তুলে দেন।

এ বিষয়ে অধ্যাপক ডা.স্বপ্নীল বলেন, সাহিত্য ও সংস্কৃতি মানুষের সৃজনশীলতাকে যেমন বিকশিত করে তেমনিভাবে সাহিত্য ও সংস্কৃতির মেলবন্ধন দুই দেশের সংস্কৃতিকে সমৃদ্ধ করে।

তাই, এমন আয়োজন দুই দেশের সংস্কৃতির বন্ধনকে আরও সুদৃঢ় করবে। নতুন প্রজন্ম দুই দেশের সংস্কৃতি সম্পর্কে জানতে পারবে। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমন ও সংস্কৃতিকে ভালোবেসে সাহিত্য সংস্কৃতিকে এগিয়ে নিয়েছিলেন।

তার পথ অনুসরণ করে তাঁর সুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এগিয়ে নিয়ে চলেছেন। এবং আমরাও সেই পথে হাঁটছি। অধ্যাপক স্বপ্নীল আরও বলেন,বিশেষ কাজে আমি উপস্থিত না থাকায় বাংলাদেশ ও ভারতের সংস্কৃতিক কর্মীদের মেলবন্ধনে উপস্থিত না হতে পেরে দুঃখ প্রকাশ করছি।

এসময় উপস্থিত ছিলেন গঙ্গা পদ্মা মেলবন্ধন সাহিত্য ও সংস্কৃতি সম্মেলন উদযাপন পর্ষদের আহবায়ক এডভোকেট ড. এম শহীদুল ইসলাম, ভারতের আন্তর্জাতিক রবীন্দ্রচর্চা কেন্দ্রের সভাপতি চিত্রশিল্পী ড. অভিজিৎ রায় চৌধুরী, প্রভাষক রণদ্বীপ চৌধুরী লিংকন, মহানগর আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক অমিতাভ চক্রবর্তী প্রমুখ।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ