রবিবার, মার্চ ৩, ২০ ২৪
বিজ্ঞপ্তি::
১১ ফেব্রুয়ারী ২০ ২৪
৪:৫৯ অপরাহ্ণ

দক্ষিণ সুরমার কুতুবপুরে মাজারের ওরস নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন

সিলেটের দক্ষিণ সুরমায় একটি মাজারের ওরস পালনকে কেন্দ্র করে কুচক্রি মহলের কর্মকান্ডের জুড়ালো প্রতিবাদ জানিয়েছেন এলাকাবাসী। গত ৪ ফেব্রুয়ারি রোববার লালাবাজার ইউনিয়নের কুতুবপুর গ্রামে প্রতিবারের ন্যায় কুতুব উদ্দিন আউলিয়ার ওরস মোবারক পালন করা হয়।

এই ওরস বন্ধ করতে একটি মহল বিভিন্নভাবে ষড়যন্ত্র করে আসছে। এরই প্রতিবাদে গত ৮ ফেব্রুয়ারি কুতুবপুর গ্রামের পাশে ঢাকা-সিলেট মহাসড়কের পাশে এক বিশাল প্রতিবাদ সভা ও মানববন্ধ কর্মসূচি পালন করা হয়।

কুতুব উদ্দিন আউলিয়া মাজার কমিটির সভাপতি মকবুল হোসেন চৌধুরীর সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, অলি-আউলিয়া, সূফি-সাধকের সিলেট নগরীর সুনাম রয়েছে গোটা দেশজুড়ে।

সিলেট হলো ৩৬০ আউলিয়ার স্মৃথিবিজড়িত আধ্যাত্মিক একটি নগরী। ওলি আউলিয়ার জন্ম-মৃত্যুবার্ষিকী পালন করা হয় নানা আয়োজনের মাধ্যমে।

হযরত শাহজালাল, শাহপরানসহ অসংখ্য অলি আউলিয়ার মাজার রয়েছে সিলেটের বিভিন্ন জায়গায়। ৩৬০ আউলিয়ার অন্যতম সফরসঙ্গী দক্ষিণ সুরমার লালাবাজার ইউনিয়নের কুতুবপুর গ্রামে রয়েছে কুতুব উদ্দিন আউলিয়ার পবিত্র মাজার শরিফ।

এই মাজারের বার্ষিক ওরস মোবারক পালন করা হয় প্রতি বছর। ৬৪ বছরের ইতিহাস রয়েছে এই মাজারের ওরস পালনের। প্রতি বছরের ন্যায় এবারও গত ৪ ফেব্রুয়ারি রোববার বিভিন্ন কর্মসূচির মাধ্যমে পালিত কুতুব উদ্দিন আউলিয়ার বার্ষিক ওরস মোবারক। এই ওরস পালনে দেশের বিভিন্ন জায়গা থেকে ছুটে আসেন ভক্ত-আশেকান।

কিন্তু মাজারের ইতিহাস ঐতিহ্য এবং সুনাম নষ্ট করতে একটি কুচক্রিমহল উঠেপড়ে লেগেছে। তারা চায় না সুন্দর সুশৃঙ্খলার সাথে ওরস পালনের মাধ্যমে এই এলাকার সুনাম বৃদ্ধি পায়। তাই গত ওরসে কতিপয় কিছু উশৃঙ্খল বখাটে মারামারি করে একটি ফিতনা সৃষ্ঠি করার চেষ্টা করেছে।

যা মাজার কমিটিসহ এলাকাবাসীর সহযেগিতায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কঠোরহস্তে দমন করেছে। এর পরেও মিথ্যাচার নিউজ প্রচার করে আইনশৃঙ্খলা বাহিনিকে প্রশ্নবিদ্ধ করে কিছু কিছু সংবাদপত্রসহ সামাজিক মাধ্যম মিথ্যা বানোয়াট সংবাদ পরিবেশনসহ নিজেদের মতো করে একটি অবাস্তব কল্পকাহিনী রচনার চেষ্টা করেছে। ভবিষ্যতে সমাজবিরোধী কুচক্রিমহল এই ওরস বন্ধ করার স্বার্থে কোনো ধরনের মিথ্যার আশ্রয় নিলে দাঁতভাঙা জবাব দেয়া হবে।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ