শনিবার, এপ্রিল ২০ , ২০ ২৪
বিজ্ঞপ্তি::
১৪ মার্চ ২০ ২৩
৩:২৯ অপরাহ্ণ

বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক পদে মোঃ ইকবাল হাসান'র পদোন্নতি

বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক মোঃ ইকবাল হাসান মেধাভিত্তিতে অতিরিক্ত পরিচালক পদে পদোন্নতি পেয়েছেন। বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ের হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট-১ এর ১২ মার্চের কর্মচারী নির্দেশ ১১৭/২০২৩ মোতাবেক তাঁকে অতিরিক্ত পরিচালক হিসেবে পদোন্নতি দিয়ে সিলেট অফিসে বহাল করা হয়।

মোঃ ইকবাল হাসান ১৯৯০ সালে বাংলাদেশ ব্যাংক মতিঝিল অফিস, ঢাকায় সিএনই পদে যোগদান করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধীনে বিএ(পাস) ও সিলেটের মেট্রোপলিটন ইউনিভার্সিটি থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। পেশাগত ডিএআইবিবি পরীক্ষায় সফলতার সাথে উত্তির্ণ হন।

দীর্ঘ ৩৩ বছরের কর্মময় জীবনে তিনি বাংলাদেশ ব্যাংকের মতিঝিল, সিলেট ও প্রধান কার্যালয়ে ব্যাংক পরিদর্শন বিভাগ, আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, ডিএবি, পিএডি, সঞ্চয়পত্রসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ শাখা বিভাগে দায়িত্ব পালন করেন। বাংলাদেশ ব্যাংকের কাজের পাশাপাশি তিনি বিভিন্ন সময়ে বাংলাদেশ ব্যাংক অফিসার্স ওয়েলফেয়ার কাউন্সিল ও বাংলাদেশ ব্যাংক ক্লাবের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।

তিনি বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ, বাংলাদেশ ব্যাংক, সিলেট এর ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করছেন। মোঃ আলাঊদ্দিন শেখ ও মোছাম্মৎ রাবেয়া খাতুন এর ৭ সন্তানের ছেলেদের মধ্যে বড়ো মোঃ ইকবাল হাসান এর পৈত্রিক নিবাস সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার আছিরনগর ইউনিয়নের নেপাল কুঠি গ্রামে।

ব্যক্তিগত জীবনে স্ত্রী নাজমা আক্তার সুলতানা তালুকদার গৃহিণী, বড় মেয়ে সাদিয়া রিফাত এডভোকেট, একমাত্র ছেলে ইশতিয়াক আহমদ শেকিল লিডিং ইউনিভারসিটিতে EEE ফাইনাল বর্ষে এবং কনিষ্ঠ মেয়ে নাজিফা তাবাসসুম রাফা দশম শ্রেণীতে অধ্যয়নরত।‌‌ সিলেট নগরীর পাঠানটোলা উপরপাড়া স্বজন আবাসিক এলাকায় স্থায়ীভাবে বসবাস করছেন।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ