শুক্রবার, ডিসেম্বর ২, ২০ ২২
বিজ্ঞপ্তি
১৩ নভেম্বর ২০ ২২
৯:১৫ অপরাহ্ণ

সিলেটে বোয়েসেলের জব ফেয়ার ও অবহিতকরণ সভা

বোয়েসেল, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে এবং সিলেট জেলার সহযোগিতায় বোয়েসেল এর মাধ্যমে সরকারি ভাবে বৈদেশিক কর্মসংস্থান বিষয়ে জব ফেয়ার ও অবহিতকরণ সভা ১৩ নভেম্বর রোববার দুপুরে সিলেট নগরীর আলমপুরস্থ সিলেট কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

সিলেট কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ শেখ মোহাম্মদ নাহিদ নিয়াজ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোয়েসেলএর ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) ড. মল্লিক আনোয়ার হোসেন তিনি তার বক্তৃতায় বলেন, দেশের স্বল্পদক্ষ, দক্ষ ও পেশাজীবী লক্ষাধিক অভিবাসন কর্মীদের নৈতিক, নিরাপদ ও স্বল্প ব্যয়ে বৈদেশিক কর্মসংস্থান নিশ্চিত করে রেমিট্যান্স আহরণের মাধ্যমে বোয়েসেল জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

বোয়েসেল বিদেশে কর্মী প্রেরণের জন্য বাংলাদেশের একমাত্র রাষ্ট্রীয় নিয়ন্ত্রণাধীন রিক্রুটমেন্ট এজেন্সি। বিদেশে দক্ষ এবং স্বল্প দক্ষ কর্মী প্রেরণের মাধ্যমে বৈদেশিক মুদ্রা অর্জনের লক্ষ্যে ১৯৮৪ সালে বোয়েসেল প্রতিষ্ঠা হয়। প্রতিষ্ঠার পর থেকে স্বল্প অভিবাসন ব্যয়ে বিদেশে কর্মী প্রেরণে বদ্ধ পরিকর এবং ন্যূনতম অভিবাসন ব্যয়ে বিদেশে কর্মী প্রেরণে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। তিনি বলেন, এ প্রতিষ্ঠান অভিবাসন প্রত্যাশীদের জন্য দক্ষতা ও বিশ্বাসযোগ্যতার সঙ্গে কাজ করে।

তিনি বিদেশ গমন ইচ্ছুকদের প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে নিজেকে দক্ষ করে গড়ে তোলার আহবান জানান। তিনি বলেন, বোয়েসেলের মাধ্যমে দক্ষিণ কোরিয়া, জর্ডান, মালেশিয়া, কুয়েত ও হংকং-এ বিভিন্ন পদে কর্মী প্রেরণ করছে। বোয়েসেল এর মহাব্যবস্থাপক (বৈদেশিক নিয়োগ) বনানী বিশ্বাস এর পরিচালনায় অবহিতকরণ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান, সিলেট জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক মীর কামরুল হোসেন, সিলেট মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ খুরশেদ আলম।

উপস্থিত ছিলেন টিটিসির চিফ ইন্সট্রাক্টর শামীমা আক্তার, শাহ আলম পাটোয়ারী, ইন্সট্রাক্টর মাজেদুর রহমান, মনিরুজ্জামান মনির, রেজাউল করিম, মোয়াজ্জেম হোসেন, মিতা রানী সিনহা, দেলওয়ার হোসেন, জব রিপ্লেসমেন্ট অফিসার নিলুফার ইয়াসমিন নিলা। জব ফেয়ারে বিদেশ গমনেচ্ছুক ৫শতাধিক তরুণ-তরুণী অংশ গ্রহণ করেন।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ