শনিবার, অক্টোবর ১, ২০ ২২
অসীম কুমার বৈষ্ণব, সিকৃবি ::
১৬ আগস্ট ২০ ২২
৯:৪৭ অপরাহ্ণ

প্রাধিকার এর সহায়তায় কানিবক ও গো শালিক অবমুক্ত

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাণির অধিকার ও জীববৈচিত্র্য সংরক্ষণের সংগঠন " প্রাধিকার' র সহায়তায় দুটি কানি বক ও তিনটি গো শালিক অবমুক্ত করা হয়েছে। মঙ্গলবার (১৬ আগস্ট) গোলাপগঞ্জের বাঘা ইউনিয়ন এর রোস্তমপুর এলাকা থেকে প্রাণিগুলোকে উদ্ধার করা হয়।

জানা যায় এক পাখি বিক্রেতা দুটি কানিবক ও তিনটি গো শালিক কিনে বাড়ি ফিরছিলেন। পথে পরিবেশ আন্দোলন কর্মী স্থপতি মিনহাজুল আবেদীন চৌধুরী তাকে দেখতে পান। এসময় তাকে পাখিগুলো অবমুক্ত করার অনুরোধ করলে ঐ ব্যক্তি পাখিগুলো অবমুক্ত করতে অনিচ্ছা প্রকাশ করে। পরবর্তীতে মিনহাজুল আবেদীন চৌধুরী পাখিগুলোকে ১০০০ টাকায় কিনে শিবগঞ্জ এলাকার সাদিপুরের নিজ বাসায় নিয়ে আসেন।

এরপর তিনি বাপা সিলেটের সাধারণ সম্পাদক আব্দুল করিম কিমের সাথে যোগাযোগ করে পাখিগুলো অবমুক্ত করার ইচ্ছা প্রকাশ করেন। এরই পরিপ্রেক্ষিতে বাপার সাধারণ সম্পাদক বিকাল ৪ টায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রানি অধিকার ও জীববৈচিত্র্য সংরক্ষণ বিষয়ক সংগঠন প্রাধিকারকে বিষয়টি অবগত করলে সংগঠনটির রেসকিউ উইং প্রধান ফাউজুল আনম ফাহিম ও সহসভাপতি নাহিয়ান রহমান কে সাথে নিয়ে পাখিগুলো আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন।

পরবর্তীতে প্রাধিকারের প্রাথমিক পর্যবেক্ষণ শেষে পাখিগুলো আজ সন্ধ্যায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবমুক্ত করা হয়।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ