সোমবার, জুলাই ৪, ২০ ২২
তিতাস (কুমিল্লা) প্রতিনিধি
২৭ মে ২০ ২২
১০ :১৫ অপরাহ্ণ

হোমনায় গণ পাঠাগারের উদ্বোধন
কুমিল্লার হোমনায় এলজিএসপি-৩ প্রকল্পের অর্থায়নে বিভিন্ন ইউনিয়নে গণ পাঠাগার উদ্বোধন করা হয়েছে। গত বৃহস্পতিবার উপজেলার মাথাভাঙ্গা, ঘাগুটিয়া, দুলালপুর, নিলখী,ঘারমোড়া ও জয়পুর ইউনিয়নে এ গণপাঠাগার উদ্বোধন করেন কুমিল্লা স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ শওকত ওসমান।

এসময় ডিস্ট্রিক ফ্যাসিলেটেটর (ডিএফ)রিপন আচার্য, হোমনা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুমন দে ও সহকারি কমিশনার (ভূমি) মো. মিজানুর রহমানসহ সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ও মেম্বার, শিক্ষক-শিক্ষার্থী,স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

গণপাঠাগার উদ্বোধন অনুষ্ঠানে জেলা প্রশাসক মহোদয়ের মিশন ফোর এল(4-l) কর্মসূচী বাস্তবায়নের মাধ্যমে সন্ত্রাস,দুর্নীতি ও জঙ্গিবাদ মুক্ত সমাজ গঠনের পাশা পাশি দক্ষ মানব সম্পদ উন্নয়নে গণপাঠাগার সহায়ক শক্তি হিসাবে কাজ করবে। এতে সমাজে মোবাইল আশক্ত, মাদকসেবী ও ইভটিজিং এর সংখ্যা নিয়ন্ত্রনে আসবে।

তিনি আরো বলেন, ফোর এল অর্থ্যাৎ ল্যাসনিং,ল্যবরোটরি, লাইব্রেরী, ল্যাব, ব্যবহারের মাধ্যমে আমার গ্রাম আমার শহর আরো উন্নত করা সম্ভব হবে। তবে গণপাঠাগারের রক্ষণাবেক্ষণ ও পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত করার জন্য  ইউনিয়ন পরিষদ ও ইউপি মেম্বারদের প্রতি অনুরোধ করেন। হোমনা উপজেলা নির্বাহী অফিসার রুমন দে বলেন, দক্ষ মানব সম্পদ উন্নয়নের লক্ষে এলজি এসপি -৩ অর্থায়নে ইতোমধ্যে ৬ টি ইউনিয়নে এ গণপাঠাগার স্থাপন করা হয়েছে। শ্রদ্ধেয় স্যারের নির্দেশনা মোতাবেক  পাঠাগার গুলোর যথাযথ ব্যবহার নিশ্চিতকরণে কার্যকর উদ্যোগ গ্রহণ করা হবে।
ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ