সোমবার, জুলাই ২২, ২০ ২৪
বিজ্ঞপ্তি:
১১ জুন ২০ ২৪
৮:১৮ অপরাহ্ণ

বিশ্বনাথে মাশরুম চাষ সম্প্রসারণ বিষয়ক মাঠ দিবস 

সিলেটের বিশ্বনাথ উপজেলায় মাশরুম চাষ সম্প্রসারণ বিষয়ক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

  সোমবার(১০ জুন) বিকেলে উপজেলার শ্রীপুরে কৃষি সম্প্রসারন অধিদপ্তর সিলেট কতৃক মাশরুম চাষ সম্প্রসারণের মাধ্যমে পুষ্টি উন্নয়ন ও দারিদ্র্য হ্রাসকরন প্রকল্পের আওতায় এ মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

স্হানীয় ইউপি সদস্য আয়াজ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারন অধিদপ্তর সিলেটের উপ পরিচালক মোহাম্মদ খয়ের উদ্দিন মোল্লা। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,  মাশরুম চাষের মাধ্যমে পুষ্টির অভাব পুরণ করা সম্ভব।

সিলেট অন্চলে মাশরুম চাষের বিপুল সম্ভাবনা আছে। মাশরুম চাষ করে এ এলাকার দারিদ্র কমিয়ে আনা সম্ভব। কম জায়গায় স্বল্প খরচে চাষ করা যায় বলে মাশরুম চাষ দিন দিন জনপ্রিয় হচ্ছে।

মাশরুম চাষকে আরো লাভজনক করতে কৃষি সম্প্রসারণ অফিস গুণগত সম্পন্ন বীজ উৎপাদনের পাশাপাশি কৃষকদের প্রশিক্ষণ দিয়ে যাচ্ছে। সেজন্য কৃষি বিভাগের সাথে কৃষকদের যোগাযোগ রাখার মাধ্যমে পুষ্টিকর খাবার মাশরুম চাষে এগিয়ে আসার জন্য তিনি কৃষকদের প্রতি আহবান জানান।

  মাঠ দিবসে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বিশ্বনাথ  উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুহিবুর রহমান সুইট, কৃষি সম্প্রসারন অধিদপ্তর সিলেটের অতিরিক্ত উপ- পরিচালক (পিপি) মোহাম্মদ আনিসুজ্জামান, উদ্যান তত্ববিদ রফিকুল ইসলাম।

উপসহকারী কৃষি অফিসার কামরুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার কনক চন্দ্র রায়।  বক্তব্য রাখেন  কৃষি উদ্যোক্তা আব্দুল করিম।  মাঠ দিবস অনুষ্ঠানে স্হানীয় ইউপি সদস্যা আঙ্গুরা বেগম, মোছাঃ পারুল আক্তার, এসএওও শাহ কামরান আহমদসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও কৃষক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। 

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ