শনিবার, মে ২৮, ২০ ২২
সেলিম আহমেদ,সৌদি আরব::
২৫ এপ্রিল ২০ ২২
৩:১১ অপরাহ্ণ

একমাত্র শেখ হাসিনার সরকার প্রবাসীদের মূল্য দিয়েছে, পবিত্র মক্কায় শফিউল আলম নাদেল

প্রবাসীদের পাঠানো রেমিট্যান্স দিয়ে দেশ ও তাদের পরিবার চলে। তারাই দেশের সূর্য সন্তান। বাংলাদেশের ইতিহাসে কোনো সরকার প্রবাসীদের অবদান স্বীকার করেনি। একমাত্র শেখ হাসিনার সরকার প্রবাসীদের মূল্য দিয়েছে। এ জন্যই তিনি ২ শতাংশ হারে প্রবাসীদের জন্য প্রণোদনা দিয়ে যাচ্ছেন। বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল পবিত্র মক্কায় সৌদি আরব প্রবাসী বৃহত্তর ময়মনসিংহ আওয়ামী পরিবারের এক আলোচনা সভায় প্রধান অতিথির কক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন আত্মীয়স্বজন বাবা-মা-স্ত্রী-সন্তানের ভালোবাসাকে উপেক্ষা করে হাজার মাইল দূরে থেকে দিন-রাত অক্লান্ত পরিশ্রম করে রেমিট্যান্স পাঠিয়ে দেশের অর্থনীতিকে সচল রেখেছেন আমাদের রেমিট্যান্স যোদ্ধারা। প্রবাসী শ্রমিকরা সব সময় নিজেদের স্বাদ-আহ্লাদ সবকিছু বিসর্জন দেন শুধু পরিবারের কথা চিন্তা করে। অনেক ঘাম ঝরানো পরিশ্রমে জমানো অর্থ দেশে পাঠিয়ে থাকেন। অক্লান্ত পরিশ্রমে জীবন কিংবা ভাগ্যের চাকা ঘুরিয়ে চলেন কেবলই একটু ভালো থাকার প্রত্যাশায়।

বর্তমান সরকারের আমলে প্রবাসীদের কল্যাণের জন্য ও তাদের সমস্যাসমূহ সমাধানের জন্য জেলা প্রশাসকের কার্যালয়ে প্রবাসী কল্যাণ শাখা প্রতিষ্ঠা করা হয়েছে। প্রবাসীরা হয়রানির শিকার হলে এই শাখার মাধ্যমে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়। যে সমস্ত প্রবাসী বিদেশে মৃতু্যবরণ করেন তাদের উত্তরাধিকারীরা যাতে সহজে আর্থিক সুবিধা পেতে পারেন প্রবাসী কল্যাণ শাখা এর সঠিকতা যাচাই করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে থাকেন।

এছাড়াও প্রবাসীদের কল্যাণে প্রবাসী কল্যাণ শাখা নানাবিধ কার্যক্রম পরিচালনা করে থাকেন। নিঃসন্দেহে সরকারের এ উদ্যোগ প্রশংসনীয়। প্রবাসীদের বৈধ পথে দেশে রেমিট্যন্স পাঠানোর জন্য অনুরোধ জানান তিনি । পবিত্র মক্কায় ২৪ এপ্রিল রবিবার রাতে স্থানিয় একটি হোটেলে বৃহত্তর ময়মনসিংহ আওয়ামী পরিবার সৌদি আরব সংগঠনের সভাপতি মোঃ নবীন খানের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক সাঈদ খোকনের পরিচালনায় অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল । অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিসাবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ ১১ ভালুকা আসনের এমপি কাজিম উদ্দিন আহমেদ ধনু । এতে বিশেষ অতিথি ছিলেন ভালুকা উপজেলার ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও যুবলগীগ নেতা শাহরিয়ার হক সজিব , মক্কা যুবলীগের সভাপতি সফিউল আলম মনির , মক্কার প্রবীন আওয়ামীলীগ নেতা মোজাম্মেল হক , মক্কা সেচ্চা সেবকলীগের আহবায়ক মনিরুল আলম মনির, জেদ্দা ফ্রেন্ডস অব বাংলাদেশ সহসভাপতি মকলিছুর রহমান , আলাল উদ্দিন খান, জলিল শেখ প্রমুখ ।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ