রবিবার, মে ২৬, ২০ ২৪
ছাতক প্রতিনিধি::
১৭ সেপ্টেম্বর ২০ ২৩
৭:৩৬ অপরাহ্ণ

নৈতিকতা ও মূল্যবোধের চর্চার মাধ্যমে সমাজের উন্নতি করা সম্ভব-মো. জাহেদুর রহমান

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. জাহেদুর রহমান বলেন, আমাদের দেশের শিক্ষার হার ক্রমান্বয়ে বাড়লেও সমাজে অবক্ষয়ের কারণে অপরাধ বেড়েই চলেছে।

আজকাল কিশোর অপরাধ আতঙ্কে রূপ নিচ্ছে, একজন আরেকজনকে সামান্যতম স্বার্থের কারণে খুন করছে। মানুষের মধ্যে ন্যূনতম নৈতিকতা বা মূল্যবোধ কাজ করে না। দিনদিন মানুষ যেন হিংস্র ও স্বার্থপর হয়ে পড়ছে।

এ সমস্যা থেকে উত্তরণে পরিবার ও প্রতিষ্ঠানের সমান ভুমিকা রাখতে হবে। বিশেষ করে নৈতিকতা ও মূল্যবোধের চর্চায় এগিয়ে আসতে হবে। যা একটি পরিবার, সমাজ বা রাষ্ট্রকে উন্নতির চরম শিখরে নিয়ে যেতে পারবে। গতক ১৬ সেপ্টেম্বর'২৩, শনিবার, দুপুরে কুমারকান্দি ইসলামিয়া দাখিল মাদরাসা মিলনায়তনে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া ছাতক (দক্ষিণ) উপজেলা আয়োজিত দাখিল ও এসএসসি উত্তীর্ণ কৃতী শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শাখা সভাপতি তারেক আহমদ রাজু'র সভাপতিত্বে ও সহ-সাধারণ সম্পাদক সায়েম মিয়া'র সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের সুনামগঞ্জ জেলা সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহ আলম, সিলেট পশ্চিম জেলা সহ-সাংগঠনিক সম্পাদক নাজমুল ইসলাম শিহাব, ছাতক দক্ষিণ উপজেলা আল ইসলাহর প্রশিক্ষণ সম্পাদক মাওলানা জহিরুল ইসলাম সিরাজী। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের ছাতক (দক্ষিণ) উপজেলা সহ-সভাপতি বেলাল আহমদ, হাসান মাহবুব, রুবেল আহমদ, সাংগঠনিক সম্পাদক ফয়েজ আহমদ নোমান, সহ-সাংগঠনিক সম্পাদক মো. আল আমিন, প্রচার সম্পাদক রেজাউল ইসলাম কাওসার, প্রশিক্ষণ সম্পাদক তোফাজ্জল হোসেন ত্বাহা, সহ-প্রশিক্ষণ সম্পাদক কয়েছ আহমদ, বিলাল আহমদ, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক সাইদুল ইসলাম মামুন, সদস্য রাফি উদ্দিন ইসহাক প্রমুখ।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ