সোমবার, জুলাই ২২, ২০ ২৪
ডেস্ক নিউজ::
১ জুন ২০ ২৩
৮:৩৬ অপরাহ্ণ

জাফরাবাদ স্কুল অ্যান্ড কলেজের ‘সুবর্ণ জয়ন্তী’ অনুষ্ঠান সম্পন্ন

সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজার ইউনিয়নের ঐতিহ্যবাহী জাফরাবাদ উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রতিষ্ঠার ৫০’বৎসর পূর্তি উপলক্ষে প্রতিষ্ঠানটির যুক্তরাজ্যস্থ প্রাক্তন শিক্ষার্থীদের উদ্দ্যোগে গত ২৯ মে সোমবার অত্যন্ত ঝাঁকজমকপূর্ণ ও আনন্দঘন পরিবেশ এবং ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্যে দিয়ে পূর্ব লন্ডনের ‘ইম্প্রেশন ইভেন্ট ভেন্যু’তে অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

বহুল প্রত্যাশিত অনুষ্ঠানে যোগ দিতে বিলাতের বিভিন্ন শহর হতে প্রাক্তন শিক্ষার্থী ও শুভানুদ্ধায়ীগন সকাল ১১টা থেকে অনুষ্ঠানস্থলে এসে সমবেত হতে থাকেন। সময়মত অনুষ্ঠানে যোগ দিতে দূর-দূরান্তের কেউ কেউ আগের দিনই লন্ডনে এসে উপস্থিত হন।

দুপুর ১২টায় উপস্থিত সবাই সুবর্ণ জয়ন্তীর ব্যানার ও বাংলাদেশ এবং বৃটেনের পতাকা নিয়ে একটি র‌্যালি বের করে অনুষ্ঠানস্থলের আশপাশের রাস্তা প্রদক্ষিণ করে হলে এসে পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়। অনুষ্ঠানকে উপভোগ্য ও স্মরণীয় করে রাখতে ছিল বেশ কিছু আকর্ষণীয় আয়োজন।

বিদ্যালয়টি প্রতিষ্ঠায় বিলাত থেকে যারা অসামান্য অবদান রেখেছিলেন তাদেরকে সম্মাননা এওয়ার্ড প্রদান, বাংলাদেশ থেকে ভিডিও কন্ফারেন্স কলে অতিথিদের অংশগ্রহন, কুইজ প্রতিযোগিতা, রাইফেল ড্র, স্মৃতিচারণ মূলক বক্তব্য, সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিশাল কেক কাটা ইত্যাদি। সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহবায়ক আলাওর রহমানের সভাপতিত্বে, সদস্য সচিব তহুর আলী, যুগ্ম সচিব এম এ আলী ও আশরাফুল হক খান রুমানের যৌথ পরিচালনায় অনুষ্ঠানটি হয়। শুরুতে আব্দুল জলিল পবিত্র কোরআন থেকে অর্থসহ তেলাওয়াত করেন।

এতে স্বাগত বক্তব্য রাখেন যুগ্ম আহবায়ক মকসুদ রহমান। সম্মাননা এওয়াডের্র লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে বক্তব্য রাখেন যুগ্ম আহ্বায়ক মোস্তফা কামাল হোসেন খান। স্মৃতিচারণ মূলক বক্তব্য রাখেন আহবাবুর রহমান জাহেদ, বদরুল হক সাহিন, মিজানুর রহমান সেবুল, আবুল কালাম, আব্দুল হামিদ, সাহেদুর রহমান, অবায়দুর রহমান জুহেদ, জুহেদুর রহমান জুহেদ, তোফায়েল আহমদ ও আব্দুস সামাদ।

বাংলাদেশ থেকে লাইভ ভিডিও কনফারন্সে বক্তব্য রাখেন অত্র বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী, সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রনালয়ের সচিব মো: জয়নুল বারী, ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) মোঃ আব্দুল হান্নান, সিলেট ৩ আসনের এমপি হাবিবুর রহমান হাবিব, লালাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোয়াজিদুল হক তুহিন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেমডেন কাউন্সিলের মেয়র কাউন্সিলর নাজমা রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাওয়ার হ্যামলেট কাউন্সিলের স্পীকার জাহেদ চৌধুরী, সাবেক স্পীকার খালিছ উদ্দিন আহমেদ, সাবেক স্পীকার কাউন্সিলর আহবাব হোসেন, সাবেক কাউন্সিলর হেলাল উদ্দিন, ল্যান্ড মার্কের চেয়ারম্যান আব্দুল আহাদ, বিশিষ্ট কমিউনিটি ব্যাক্তিত্ব এম এ সালমান জে পি। অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ছিল সুবর্ণ জয়ন্তী উপলক্ষে প্রকাশীত স্মারক গ্রন্থ স্মৃতি রোমন্থন।

স্মারক সম্পাদক মাহমুদুল হাসান রাসেল, যুগ্ম সম্পাদক নজমুল করীম রাহী ও মুহিবুর রহমান মুর্শেদ অতিথিদের নিয়ে ম্যাগাজিনটির মোড়ক উন্মোচন করেন। অতিথি হিসেবে বক্তব্য রাখেন রিয়াজুর রহমান, ফয়জুন নূর মাসুক মিয়া, হানুফা খানম মিনা, দক্ষিণ সুরমা সমাজ কল্যাণ সমিতি ইউকের সভাপতি সেলিম আহমদ, সাধারণ সম্পাদক শাহজাহান শিকদার, সাবেক সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, জি আর টি গ্লোবাল রিলিফ ট্রাস্ট এর চেয়ারম্যান জিলু মিয়া সুহেল, কো ফাউন্ডার সাহেদুর রহমান, দয়ামীর ওয়েল ফেয়ার ট্রাস্ট এর আবুল কালাম, বদরুল হোসেন জুনা চৌধুরী, হিফজুর রহমান, মানিক খান, লালাবাজার উন্নয়ন ট্রাস্ট এর সাবেক সভাপতি আব্দুল মুক্তার শাইস্তা, লালাবাজার ইউনিয়ন এডুকেশন ট্রাস্টের সভাপতি আব্দুল হাফিজ ফজলু, সাবেক সভাপতি মনসুর আহমদ, বিয়ানীবাজার জনকল্যাণ ট্রাস্ট এর সাধারণ সম্পাদক জাকির হোসেন, মিরাজ নান্নু, জামাল খান, উপদেষ্টা আব্দুল করিম, আব্দুল মতিন মিরন, আমিনুর রহমান এহিয়া, এম এনামুল হক, আবুল কাশেম। সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন আব্দুল হক আবু, আলী আহসান খান দিপু, আলমাছ খান আজাদ, দৌলত হোসেন, ইকবাল আহমদ, ইলিয়াছ আলী, মিছবাহুল বারী, নাসির উদ্দিন খান, এনামুল কাদির লিটন, আমিনুল হক খান ফারহান, আবুল গনি। উপস্থিত ছিলেন আব্দুল কাদির, সামছুল হক সাইস্তা, তইয়বুর রহমান,আব্দুল রউফ,আব্দুল মুকিত খান প্রমুখ।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ