সোমবার, জুলাই ২২, ২০ ২৪
ডেস্ক রিপোর্ট ::
৩ জুলাই ২০ ২৪
১২:০ ২ পূর্বাহ্ণ

বাংলাদেশী আমেরিকান কালচারাল এসোসিয়েশনের আনন্দমূখর বনভোজন

“সাত সমুদ্র তের নদী-বাঙালিয়ানা নিরবধি” এই শ্লোগানকে ধারণ করে এক দশক পূর্ন করেছে বাংলাদেশী-আমেরিকান কালচারাল এসোসিয়েশন ।

আমেরিকার মাটিতে বাংলাদেশী সুস্থ সংস্কৃতি প্রচার প্রসারের ক্ষেত্রে অন্যতম প্রধান সংগঠনটির তাদের এই গৌরবময় পথচলাকে আনন্দময় করতে ৩০ জুন আয়োজন করে বার্ষিক বনভোজনের ।

ওয়েস্ট চেস্টার কাউন্টির গ্লেন আইলেন্ড পার্কের মনোরম পরিবেশে অনুষ্ঠিত বনভোজন যেনো শত শত মানুষের মিলনমেলায় পরিণত হয় । পুরুষ মহিলা এবং শিশু  কিশোরদের বিভিন্ন আকর্ষণীয় ইভেন্টে খেলাধুলার আয়োজন ছিলো দিনব্যাপী ।

আয়োজকদের সুন্দর পরিকল্পনা আর নিউ ইয়র্ক, নিউ জার্সি, কানেকটিকাট, পেনসেলভেনিয়া স্টেট থেকে বিপুল পরিমাণ অতিথিদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে দিনশেষে তাদের আয়োজন ছিলো শতভাগ সফল ।

সংগঠনের সভাপতি সারওয়ার চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শাহ বদরুজ্জামান রুহেল ও বনভোজন উদযাপন কমিটির আহবায়ক, সংগঠনের সহ সাধারণ সম্পাদক সোহেল আহমেদের পরিচালনায় সারাদিন ব্যাপী এই অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাকালীন সভাপতি আব্দুল হাসিম হাসনু ও সাবেক সভাপতি আহবাব চৌধুরী খোকন।

দিনের শুরুতেই সবাইকে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন সহ সভাপতি মাকসুদা আহমেদ। অতিথিদের মধ্যে থেকে বক্তব্য রাখেন বনভোজনের অন্যতম স্পন্সর, মার্কস হোম কেয়ারের পরিচালক আলমাস আলী, বীর মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী, রাজনীতিবিদ আব্দুর রহিম বাদশা, কমিউনিটি এক্টিভিস্ট রিয়াজ উদ্দিন কামরান, পার্কচেস্টার ব্রঙ্কস রিয়েলিটির সালেহ উদ্দিন, বালাগন্জ ওসমানীনগর প্রবাসী কল্যাণ সোসাইটির সহ সভাপতি সৈয়দ এনাম আহমেদ, মুলধারার রাজনীতিবিদ জুয়ায়েব চৌধুরী প্রমুখ।

সংগঠনের পক্ষ থেকে বক্তব্য রাখেন সহ সভাপতি আহমেদ ফয়সল , প্রচার ও গণ সংযোগ সম্পাদক, বনভোজন উদযাপন কমিটির প্রধান সমন্বয়কারী লিয়াকত আলী।

খেলাধুলা পরিচালনার দায়িত্বে ছিলেন সংগঠনের সহ সভাপতি মাকসুদা আহমেদ, আহমেদ ফয়সল,স্কুল ও সমাজসেবা সম্পাদক সালমা সুমী, আইন ও আন্তর্জাতিক সম্পাদক দুলাল রহমান।

আপ্যায়ন পর্বের সার্বিক দায়িত্বে ছিলেন সংগঠনের সহ সভাপতি সৈয়দ ইলিয়াস খসরু, কার্যকরী পরিষদ সদস্য জে মোল্লা সানী, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ কামাল উদ্দিন, এমডি আলাউদ্দিন, সংগঠনের অর্থ সম্পাদক মোহাম্মদ রনি, ক্রীড়া ও বিনোদন সম্পাদক শাহ ইকবাল রাজু, সহ সাংগঠনিক সম্পাদক আশরাফ হোসেন, কার্যকরী পরিষদ সদস্য চৌধুরী মোমিত তানিম প্রমুখ।

কমিউনিটির অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি শাহীন কামালী, সাধারণ সম্পাদক ও বিশিষ্ট রিয়েলটর মইনুল ইসলাম, কমিউনিটি এক্টিবিস্ট ময়েজ উদ্দিন লুলু, রিয়েলটর সেলিনা উদ্দিন বাফার পরিচালক ফরিদা ইয়াসমিন, বিশিষ্ট সঙ্গীত শিল্পী বাউল কালা মিয়া, কমিউনিটি এক্টিভিস্ট কাজী ওদুদ আহমেদ,বালাগন্জ ওসমানীনগর প্রবাসী কল্যাণ সোসাইটির সভাপতি মিজানুর রহমান, সহ সভাপতি ফজির আহমেদআশরাফ ,সাধারণ সম্পাদক আব্দুর রব কাওসার, অর্থ সম্পাদক তৌফিক আলম, আব্দুল মতিন, পুলিশঅফিসার বিলাল উদ্দিন, কাওসার আহমেদ, কবি মাসুম আহমেদ, সাংবাদিক মোতাসিম বিল্লাহ তুষার,সাংবাদিক সিদ্দিকুর রহমান সুমন রিয়েলটর মীর সারওয়ার আলী, কমিউনিটি এক্টিভিস্ট আলমগীর শামীম, মামুন রহমান, সুমন দেব, জুবায়ের আহমেদ, শরীফ উদ্দিন খান প্রমুখ।

উৎসবমূখর পরিবেশে এক দশক পূর্তির কেক কাটা আর বিভিন্ন ক্রীড়ার ইভেন্টের পাশাপাশি আকর্ষণীয় র্যাফেল ড্রয়ের পুরস্কার দিয়ে শেষ হয় বাংলাদেশী-আমেরিকান কালচারাল এসোসিয়েশনের এক দশক পূর্তির বার্ষিক বনভোজন ।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ