রবিবার, মার্চ ৩, ২০ ২৪
আব্দুল বাছিত রফি::
৩০ জানুয়ারী ২০ ২৪
৯:৪৩ অপরাহ্ণ

লন্ডনে সাংবাদিকতায় এওয়ার্ড পেলেন জাকির হোসেন কয়েছ

লন্ডন বাংলা প্রেসক্লাবের বেস্ট রিপোর্টার এওয়ার্ড পেয়েছেন টিভি ওয়ানের সিনিয়র রিপোর্টার জাকির হোসেন কয়েছ। ক্লাবের সর্বোচ্চ সংখ্যক প্রেসকনফারেন্স উপস্থিতি এবং নিউজ করার জন্য তাকে এই এওয়ার্ড দেয়া হয়।

২৮ জানুয়ারী লন্ডন বাংলা প্রেসক্লাবের দ্বিÑবার্ষিক সভা শেষে এই এওয়ার্ড প্রদান করা হয়। এসময় ক্লাবের প্রায় ৩শতাদিক সদস্যসহ ব্রিটিশ রাজনীতিবিদ, বাংলাদেশ হাইকমিশনার, স্থানীয় কাউন্সিলার ছাড়াও বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এসময় জাকির হোসেন কয়েছ তার বক্তব্যে বলেন, এটি আমার জীবনের শ্রেষ্ট অর্জনগুলোর একটি।

এই এওয়ার্ড আমার কাজের স্বীকৃতি, আমি মনে করি আমাকে আরো উৎসাহিত করবে এই সম্মাননা। এই পেশায় তরুনদের আগ্রহ আরো সৃস্টি হবে। উল্লেখ্য ১৯৯৫ সালে এসএসসি পরিক্ষার পর থেকেই স্থানীয় মাসিক বিশ্বনাথ ডাইজেস্ট ম্যাগাজিনে লেখালেখির মাধ্যমে সাংবাদিকতা শুরু করে। পরবর্তীতে সিলেটের জনপ্রিয় দৈনিক জালালাবাদ পত্রিকার বিশ্বনাথ প্রতিনিধি, দৈনিক বাংলাদেশ লন্ডনের সিলেট প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করি।

তিনি লন্ডনে আসার আগ পর্যন্ত ২০০৭ পর্যন্ত বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতির দায়িত্ব পালন করেন। লন্ডনে আসলে সাপ্তাহিক বাংলাদেশ পত্রিকার নিউজ এডিটর হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর বাংলা টিভি, চ্যানেল এস, এটি বাংলায় দীর্ঘদিন রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করেন। বিগত ৫ বছর যাবত জনপ্রিয় টিভি চ্যানেল টিভি ওয়ানের সিনিয়র রিপোর্টার হিসেবে কাজ করছেন।

একই সাথে ওয়ানবাংলানিউজ নামক অনলাইন পোর্টালের সম্পাদক এবং জনপ্রিয় স্যোশাল মিডিয়া চ্যানেল লন্ডন বাংলা ভয়েস ফেইসবুক এবং ইউটিউবের ফাউন্ডার হিসেবে জড়িত রয়েছে।

ইতিমধ্যে ব্রিটেনের বাংলাদেশীসহ সমগ্র বিশ্বের বাংলাদেশীদের কাছে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে লন্ডন বাংলা ভয়েস। তিনি লন্ডন বাংলা প্রেসক্লাবের এক্সিকিউটিভ মেম্বার হিসেবে আবারো নির্বাচিত হয়েছেন। তার দেশের বাড়ী সিলেটের বিশ্বনাথ উপজেলার অলংকারী গ্রামে।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ