বুধবার, এপ্রিল ২১, ২০ ২১
কবির আল মাহমুদ, স্পেন::
৩০ মার্চ ২০ ২১
৪:৪২ অপরাহ্ণ

হত্যা ও পুলিশি হামলার প্রতিবাদে স্পেন বিএনপির সভা

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী দিবসে ‘মানুষ হত্যা’ ও ‘পুলিশি হামলার’ প্রতিবাদ জানিয়ে সভা করেছে স্পেন বিএনপি। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরবিরোধী বিক্ষোভকে কেন্দ্র করে গত শুক্রবার সংঘর্ষে হতাহত হওয়ার ঘটনায় বিএনপি কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গতকাল সোমবার (২৯মার্চ) রাতে দেশটির রাজধানী মাদ্রিদে একটি রেস্টুরেন্টে দেশব্যাপী বিক্ষুব্ধ জনগণের উপর হামলা, নির্যাতন হত্যার প্রতিবাদ জানিয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

স্পেন বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি নূর হোসেন পাটোয়ারীর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন এবং ও যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল আউয়াল খানের যৌথ সঞ্চালনায় প্রতিবাদ বিএনপি ও তার বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা অংশগ্রহণ করেন। সভায় সূচনা বক্তব্য দেন স্পেন বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু জাফর রাসেল।

সভায় বক্তারা বলেন, এখন পর্যন্ত ১৭ জন মানুষকে হত্যা করা হয়েছে। স্বাধীন দেশের স্বাধীনতা দিবসে মানুষ হত্যা ও পুলিশি হামলা কোনোভাবেই কাম্য নয়। স্বাধীনতা দিবসে এই ঘটনার মাধ্যমে স্বাধীনতাকে কলুষিত করা হয়েছে। তারা, এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবী করেন। তা না হলে খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে দেশে এবং প্রবাসে বিএনপি তীব্র আন্দোলনের মাধ্যমে সরকারকে ক্ষমতাচ্যুত করে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনা হবে।

প্রতিবাদ সভায় বিএনপি নেতাদের মধ্যে বক্তব্য দেন, স্পেন বিএনপি'র যুগ্ন সাধারন সম্পাদক শহিদুল ইসলাম, স্পেন যুবদলের সভাপতি কাজী জসিম, সাধারণ সম্পাদক শাওন আহমেদ, স্পেন স্বেচ্ছাসেবক দলের সভাপতি সিপার আহমেদ (জেন্স শিপার), স্পেন যুবদলের সিনিয়র সহ-সভাপতি জাহাঙ্গীর আলম ইব্রাহিম, স্পেন যুবদলের যুগ্ন সাধারন সম্পাদক সাদেক মিয়া, স্পেন বিএনপির প্রচার সম্পাদক আমির হোসেন প্রমুখ।

পরে হেফাজতে ইসলাম বাংলাদেশের হরতালে দেশব্যাপি পুলিশি হামলায় নিহত শহিদের রুহের মাগফিরাত কামনা এবং আহত মুসল্লিদের সুস্থতা কামনা করে মোনাজাত করা হয়।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ