রবিবার, মার্চ ৩, ২০ ২৪
বিজ্ঞপ্তি::
৯ ফেব্রুয়ারী ২০ ২৪
৩:৪৮ অপরাহ্ণ

ব্রিটেনে ইসলামী শিক্ষা বিস্তারে উলামাদের করণীয় শীর্ষক কনফারেন্স

এসোসিয়েশন অব ইসলামিক টিচার্স ইউকে কর্তৃক আয়োজিত কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে ৭ ফেব্রুয়ারি ২০২৪ ইং বুধবার।পূর্ব লন্ডনের মুসলিম সেন্টারে অনুষ্ঠিত কনফারেন্সে সভাপতিত্ব করেন সংগঠনের চেয়ারম্যান মাওলানা সালেহ আহমদ ভূইয়া।

সেক্রেটারী মাওলানা আব্দুল খালিক সাহেদ ও মাওলানা জাবির আহমদের যৌথ পরিচালনায় শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন হাফিজ সালেহ আহমদ।

সভাপতির উদ্বোধনী বক্তব্যের পরে ব্রিটেনের শীর্ষ স্হানীয় উলামায়ে কেরামগণ নির্ধারিত বিষয়ে গুরুত্ব পূর্ণ আলোচনা পেশ করেন।

শায়খ আব্দুল কাইয়ূম, মাওলানা নজরুল ইসলাম, মাওলানা শামস আদদুহা মোহাম্মদ, মাওলানা মাহবুবুর রহমান তালুকদার ও মাওলানা মাহফুজ আহমেদ।

বিশেষ মেহমানদের মধ্যে বক্তব্য রাখেন, ইমাম কাসিম রশিদ আহমদ, হাফিজ মাওলানা আবু সাঈদ, মাওলানা শামসুল হক, মাওলানা জিল্লুর রহমান চৌধুরী, শায়খুল হাদীস আব্দুর রহমান, শায়খুল হাদীস রেজাউল হক, মাওলানা আব্দুল মালিক, শায়খ এ কে এম মাওদুদ হাসান, শায়খ হাফিজ আবুল হুসেন খান, মাওলানা সাদিকুর রহমান, মুফতি তাজুল ইসলাম, শায়খ ইমদাদুর রহমান মাদানী, মুফতি মাওসুফ আহমদ, মাওলানা হেলাল উদ্দীন আহমদ, হাফিজ মাওলানা আব্দুল কারিম ও মাওলানা আবুল হাসানাত চৌধুরী প্রমুখ বক্তারা এসোসিয়েশনের অতীতের সকল কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে বলেন আজকের কনফারেন্স এসোসিয়েশনের ইতিহাসের শ্রেষ্ঠ কনফারেন্স ও ব্রিটেনের সর্ব দলীয় উলামায়ে কেরামের ঐক্যের বহিপ্রকাশ।

বক্তারা আরো বলেন- আজকের কনফারেন্সে নবীন ও প্রবীন উলামায়ে কেরামের উপস্হিতি দেখে মনে হচ্ছে ব্রিটেনে ইসলামী শিক্ষা বিস্তারে এসোসিয়েশন অব ইসলামিক টিচার্স ইউকে গুরুত্ব পূর্ণ ভূমিকা পালন করছে। ইসি মেম্বাদের মধ্যে উপস্তিত ছিলেন মাওলানা আব্দুল্লাহ আল মাহমুদ, হাফিজ হুসাইন আহমদ,মাওলানা কাজী আব্দুর রহমান, শেখ মুনাওয়ার হোসেন, মাওলানা ফজলুর রাহমান, মাওলানা আব্দুল আহাদ, হাফিজ কামরুজ্জান, মাওলানা দিলওয়াল হুসাইন,মাওলানা আবু সুফিয়ান,সুহেল আহমদ, হাফিজ আব্দুল হক ও মোহাম্মদ ফরিদ উদ্দিন।

কনফারেন্সে এসোসিয়েশনের পক্ষ থেকে সভাপতি বৃন্দদেরকে সম্মাননা স্বারক প্রধান করা হয় এবং এসোসিয়েশন অফিসিয়াল ওয়েবসাইট উদ্বোধন করা হয়। কনফারেন্সে বিশেষ তিলাওয়াত করেন আন্তজাতিক খ্যাতিসম্পন্ন ক্বারী কাজী আশিকুর রহমান আল আজহারী। মনমুগ্ধকর আরবি নাশিদ পেশ করেন আহমদ নিয়াজ। পরিশেষে ইমাম কাসিম রশিদ আহমেদের দোয়ার মাধ্যমে সভার সমাপ্তি হয়।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ