শনিবার, এপ্রিল ২০ , ২০ ২৪
বিজ্ঞপ্তি::
১৫ মার্চ ২০ ২৩
৯:৪০ অপরাহ্ণ

আন্তর্জাতিক পাই দিবসে আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটিতে সভা

আন্তর্জাতিক পাই দিবস উপলক্ষে সিলেটে নুতন ধারার উচ্চশিক্ষা প্রতিষ্ঠান আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটিতে দিনব্যাপী অনুষ্ঠানমালা গত ১৪ মার্চ মঙ্গলবার দুপুরে নগরীর শাহী ঈদগাহস্থ ইউনিভার্সিটির হল রুমে অনুষ্ঠিত হয়।

ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবু নাসের জাফর উল্লাহ ফিতা কেটে দিবসের শুভ সুচনা করেন। সোকার বট ও বট রেসিং সহ রোবটিক্স কম্পিটিশন, ম্যাথ কুইজ, পাই ম্যামরাইজেশন কনটেস্ট, গেমিং কন্টেস্ট, প্রজেক্ট এক্সিবিশন ও পুরস্কার বিতরণ করা হয়। পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে ইউনিভার্সিটির ইলেকট্রিকাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান ও ইউনিভার্সিটি রোবোটিকস ক্লাবের চেয়ারম্যান মোঃ মাহমুদুল আলম মিয়ার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর ও প্রখ্যাত শিক্ষাবিদ প্রফেসর ড. আবু নাসের জাফর উল্লাহ।

স্বাগত বক্তব্য রাখেন ছাত্র বিষয়ক উপদেষ্টা মাজেদ আহমেদ চঞ্চল। বক্তব্য রাখেন বিজনেস এন্ড বাংলাদেশ স্টাডিজ ফ্যাকাল্টির ডীন প্রফেসর ড.তোফায়েল আহমদ, পরীক্ষা নিয়ন্ত্রক ড. এস এম ফরিদুল ইসলাম লতিফী, প্রক্টর ও সহযোগী অধ্যাপক আবু ছায়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান আব্দুল আউয়াল আনসারী, ইংলিশ ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান নুসরাত রিকজা ও ফ্যাসন ডিজাইন ডিপার্টম্যান্টের প্রধান মুশহিবা খানম সমো।

ইউনিভার্সিটির প্রভাষক অনামিকা বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শেখ মোঃ আনোয়ার হোসেইন মিজান, আদিবুর রহমান ইফাজ, শাহনাজ পারভিন ডলি, জাসিয়া মোজাফফর তুলি, ফাইয়াজ হোসেন শাহী, দেবপ্রিয়া পুরকায়স্থ, রুবাইয়া আক্তার, সাব্বির আহমদ চৌধুরী, সোহেল আহমদ, আহবাব আহমদ আবীর ও আরিফ আহমদ কে পুরষ্কৃত করার পাশাপাশি প্রধান অতিথিকেও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে বিভিন্ন ডিপার্টম্যান্টের শিক্ষক-শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন। সভায় বক্তাগণ দেশ কে এগিয়ে নিতে বিজ্ঞান ও প্রযুক্তির উৎকর্ষতার উপর জোর দিয়ে লেখাপড়াকে এগিয়ে নিতে যুব তরুণদের আহবান জানিয়ে বলেন, আগামীর স্মার্ট বাংলাদেশ হবে আধুনিক ও বিশ্বমানের প্রযুক্তি নির্ভর বাংলাদেশ। প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. আবু নাসের জাফর উল্লাহ বলেন, দেশ ও জাতির উন্নয়নের লক্ষ্যে শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি বিজ্ঞানচর্চায় মনোযোগী হতে হবে।

তিনি শিক্ষার্থীদের বিজ্ঞান মনষ্ক ও কর্মকুশলী করে গড়ে তুলত শিক্ষক-অভিভাবকদের আহবান জানিয়ে বলেন, আমাদের শিশুরা খুব মেধাবী, আমরা উপযুক্ত পরিবেশ দিতে পারলে তারা আমাদের দেশকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে সক্ষম। সভাপতির বক্তব্যে মোঃ মাহমুদুল আলম মিয়া দিনব্যাপী অনুষ্ঠান বাস্তবায়নে সহযোগিতা করায় শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তাবৃন্দ ও ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাষ্টিজ সহ সবাইকে ধন্যবাদ জানান। তিনি সুন্দর স্বদেশ বিনির্মানের লক্ষে আধুনিক বিজ্ঞান চর্চার প্রতি যত্নশীল থাকতে ছাত্র ছাত্রীদের প্রতি আহাবন জানান।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ