শনিবার, জুলাই ২৪, ২০ ২১
জাতীয় ডেস্ক::
১৫ জুলাই ২০ ২১
১১:৪২ অপরাহ্ণ

সাংবাদিকের হাতে হাতকড়া: ডিজিটাল নিরাপত্তা আইন অবশ্যই সংশোধন বা বাতিল করতে হবে

ডিজিটাল নিরাপত্তা আইন অবশ্যই সংশোধন বা বাতিল করতে হবে বলে দাবি করেছেন অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের সাবেক মহাসচিব এবং জাতিসংঘের মত প্রকাশের স্বাধীনতা-বিষয়ক বিশেষ প্রতিনিধি আইরিন খান। সম্প্রতি ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার হন অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজের ঠাকুরগাঁও প্রতিনিধি তানভীর হাসান তানু। পরে তিনি আদালত থেকে জামিন পেয়ে মুক্ত হন।

তানভীর হাসান তানুকে গ্রেপ্তারের পর তাকে নিয়ে এক টুইটে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল এর সাউথ এশিয়া ক্যাম্পেইনার সাদ হাম্মাদি একটি টুইটে লিখেছিলেনঃ "সাংবাদিকের হাতে হাতকড়া। সরকারি হাসপাতালে করোনা রোগীদের জন্য খাদ্য বরাদ্দের বিষয়ে দুর্নীতির বিষয়ে রিপোর্ট করায় গতকাল বাংলাদেশে ডিজিটাল নিরাপত্তা আইনে তানভীর হাসান তানুকে গ্রেপ্তার করা হয়েছিল। আজ তিনি জামিনে মুক্তি পেয়েছেন।

তিনি এই আইনের অধীনে দায়ের করা কয়েক শ মামলার একটিতে অভিযুক্ত।" সাদ হাম্মাদির ওই টুইটটি রিটুইট করে আইরিন খান বৃহস্পতিবার লিখেছেনঃ "বাংলাদেশের ডিজিটাল নিরাপত্তা আইনটি অবশ্যই সংশোধন বা বাতিল করতে হবে।" নিজের পোস্টের সাথে হ্যাশট্যাগে আইরিন খান লিখেছেনঃ গণমাধ্যমের স্বাধীনতা, মত প্রকাশের স্বাধীনতা।-সূত্র: মানবজমিন

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ