রবিবার, জুলাই ৩, ২০ ২২
তিতাস(কুমিল্লা)প্রতিনিধি::
১২ জুন ২০ ২২
৬:২২ অপরাহ্ণ

হোমনায় নবী মোহাম্মদ (সা:) অপমানে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল

ভারতের সংসদে মহানবী হযরত মুহাম্মদ (সা:) ও উম্মুল মুমিনীন হযরত মা আয়েশা (রা:)'র নামে অপমানমূলক বক্তব্যের প্রতিবাদে “বিশ্বের সকল মুসলমান এক হও লড়াই কর,বিশ্ব নবীর অপমান সইবে না আর মুসলমান”এমন শ্লোগানে কুমিল্লার হোমনায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ওলামা মাশায়েখ ও তাওহিদী জনতা। রোববার সকালে ৭ দফা দাবীতে উপজেলার চৌরাস্তা এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় মিছিলে নবী প্রেমের দৃষ্টান্ত দেখাতে শত শত সাধারণ মুসলামগনও অংশ গ্রহন করেন। সম্প্রতি প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা:) ও উম্মুল মুমিনীন হযরত আয়েশাকে (রা:) নিয়ে আপত্তিকর মন্তব্য করে ভারতের ক্ষমতাশীন বিজেপি’র নেত্রী নূপুর শর্মা। আর ওই একই ইস্যুতে দলটির দিল্লি ইউনিটের প্রধান নাভিল জিন্দাল টুইট করার পর বিষটি নিয়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়। সকাল সাড়ে ১০ টায় দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে বিক্ষোভ মিছিলটি হোমনা বাসস্ট্যান্ড থেকে শুরু হয়ে সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে চৌরাস্তা এসে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা:) ও উম্মুল মুমিনীন হযরত আয়েশার (রা:) নিয়ে ভারতের ক্ষমতাশীল বিজেপি’র দুই নেতা নূপুর শর্মা ও নাভিল জিন্দাল যে মন্তব্য করেছে তা ন্যক্কারজনক। আমরা তাদের এ মন্তব্যের তীব্র প্রতিবাদ ও নিন্দাজ্ঞাপন করছি।সমাবেশে ৭ দফা দাবী উত্থাপন করেন সমাবেশের সভাপতি মাওলানা মুফতি নুরুজ্জামান।

৭ দফা দাবীসমূহ হলো-বাংলাদেশের পবিত্র সংসদে নিন্দা প্রস্তাব আনা, নূপুর শর্মা ও নাভিল জিন্দালের শাস্তির জন্য চাপ প্রয়োগ করা, ভারতীয় পন্য বর্জন করা, বাংলাদেশে ভারতের কোনো লোক কর্মরত থাকলে তাদেরকে ফেরত দেওয়া, নবীজীর মহব্বতে আন্দোলনে শরীক হয়ে শহীদ হলে হত্যাকারীদের শাস্তির দাবী, বিশ্বের যেকোনো দেশে নবীজীর মহব্বতে আন্দোলনে শরীক হয়ে যারা গ্রেফতার হয়েছে তাদেরকে অবিলম্বে মুক্তি দেওয়া ও ভারতকে মুসলিম উম্মার কাছে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে, না হলে ভারতের সমস্ত বানিজ্যিক সম্পর্ক ছিন্ন করতে হবে।

সমাবেশে মাওলানা মুফতি নুরুজ্জামানের সভাপত্বিত্বে ও মাওলানা তাজুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন, মাওলানা আ. মোতালিব খান, মাওলানা আ. আউয়াল, মাওলানা ইব্রাহিম, মাওলানা সামসুল হক , মাওলানা মুফতি আ. সাত্তার , মাওলানা মাইনুদ্দিন ও মাওলানা রফিক প্রমুখ।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ