শনিবার, মে ২৮, ২০ ২২
তিতাস(কুমিল্লা) প্রতিনিধি::
১২ মে ২০ ২২
১০ :৩৩ অপরাহ্ণ

তিতাসে মুরগির খামারের দুর্গন্ধে অতিষ্ঠ এলাকার মানুষ

কুমিল্লার তিতাসের জগতপুর ইউনিয়নের মাছিমপুর পূর্ব পাড়ায় রাস্তার পাশে অপরিকল্পিতভাবে গড়ে উঠা একটি পোল্ট্রি ফার্মের পরিবেশ দূষণে অতিষ্ঠ হয়ে পড়েছে এলাকার মানুষ জন। এতে আতঙ্ক ছড়িয়েছে বিভিন্ন সংক্রামণ নিয়েও।

এ ব্যাপারে ফার্মের মালিক হাসানের চাচা লিটনের ভয়ে কেউ মুখ খুলছেনা এমন অভিযোগ এলাকাবাসীর। পথচারী ও এলাকাবাসীর অভিযোগ সূত্রে জানা যায়,প্রায় দেড়মাস আগে মাছিমপুর পূর্বপাড়া গ্রামের আব্দুস সাত্তারের ছেলে হাসান রাস্তার পাশে একটি পোল্ট্রি মুরগীর খামার করে।

এখানকার মুরগীর বিস্টা সে পরিস্কার না করায় এই বিস্টা এলাকার বায়ু ও পরিবেশ নষ্ট করে চরম দুর্গন্ধ ছড়াচ্ছে চারদিকে। রাস্তা পারাপার ও যানবাহনে চলাচলরত যাত্রীসহ এলাকার লোকজন নাকে ধরে চলতে হয় প্রতিনিয়ত।

এতে যে কোন সময় দেখা দিতে পারে ডায়রিয়াসহ বিভিন্ন রোগব্যাধি। এ অবস্থায় এলাকাবাসীর তার পরিবারের ভয়ে সরাসরি প্রতিকার চাইতে সাহস পায়না। নাম প্রকাশে অনিচ্ছুক দুই মহিলা জানান, ‘বারবার পরিবেশ দূষণ না করতে হাসান ও তার পরিববারকে সবাই বললেও তারা শুনছেন না। উল্টে আমাদেরকেই ভয়ভীতি দেখাচ্ছেন। এ বিষয়ে তিতাস উপজেলা নির্বাহী অফিসার এ.টি.এম.মোর্শেদ জানান, লিখিত অভিযোগ পেলে খুব শীঘ্ররই পরিদর্শন পূর্বক ব্যবস্থা নেয়া হবে।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ